Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে বন্দি বিমানসেনার মুক্তি চায় ভারত


২৭ ফেব্রুয়ারি ২০১৯ ২০:৫৭

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

কোন ধরনের নির্যাতন ছাড়াই পাকিস্তানে আটক উইং কমান্ডার ‘আভি ভার্তমানে’র মুক্তি দাবি করেছে ভারত। বুধবার (২৭ ফেব্রুয়ারি) ভারতে পাকিস্তানের ডেপুটি হাইকমিশনার সৈয়দ হায়দার শাহ মাহমুদকে জরুরি তলব করে এই দাবি জানানো হয়। খবর হিন্দুস্থান টাইমস।

আটক বিমান সেনার পরিচয় গোপন করে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, পাকিস্তান আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ভারতীয় সীমানায় হামলা চালাচ্ছে ও আগ্রাসী মনোভাবের পরিচয় দিচ্ছে। পাকিস্তানকে আটক ভারতীয় সেনার নিরাপদ প্রত্যাবর্তন নিশ্চিত করতে হবে।

পাকিস্তান বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে বলেও ক্ষোভ জানায় ভারত। পাকিস্তান সন্ত্রাসীদের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে বলে ভারত আশা প্রকাশ করে।

আরও পড়ুন: যুদ্ধ হবে কি না, জানা যাবে ৭২ ঘণ্টার মধ্যে : পাকিস্তান

উল্লেখ্য, বুধবার (২৭ ফেব্রুয়ারি) দুটি ভারতীয় বিমান গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করে পাকিস্তান। তারা জানায় গ্রেফতার করা হয়েছে এক পাইলটকে। ভারতে পক্ষে একটি বিমান ভূপাতিত হওয়ার কথা স্বীকার করা হলেও তা কারিগরি ত্রুটির কারণে বিমান বিধ্বস্ত হয়েছে বলে জানানো হয়।

ভারতীয় বিমান ভূপাতিত করা প্রসঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, আমরা শুধু আমাদের সামর্থ্য দেখাতে চেয়েছি। দুটি ভারতীয় জেট বিমান পাকিস্তান সীমান্তে প্রবেশ করেছে, আমরা তাদের ভূপাতিত করেছি।

পাকিস্তানের ডিফেন্স কমান্ড আটক ভারতীয় বৈমানিকের ছবি টুইটারে প্রকাশ করেছে।

সারাবাংলা/এনএইচ

পাকিস্তান বিমান যুদ্ধ ভারত-পাকিস্তান সম্পর্ক

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর