Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩


২৮ ফেব্রুয়ারি ২০১৯ ১০:৪৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দু’পক্ষই ইট পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়ার পাশাপাশি এক মোটরবাইক জ্বালিয়ে দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে দশটার সময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বগিভিত্তিক গ্রুপ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) ও বিজয় গ্রুপের কর্মীরা এই সংঘাতে জড়ান।

চবি পুলিশ ফাঁড়ির পরিদর্শক আক্তারুজ্জামান সারাবাংলাকে বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমানত হল ও সোহরাওয়ার্দী হলে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত আটটার দিকে ক্যাম্পাসে সোহরাওয়ার্দী হল ক্যাফেটেরিয়ার পাশে আজিজ কুলিং কর্ণার দোকানে কথা কাটাকাটি জের ধরে সিএফসি গ্রুপের এক কর্মী অর্থনীতি বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষ কাকন দে, বিজয় গ্রুপের এক কর্মী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষ সোয়াইবুর রহমান কাকন কে মারধর করে।

এই ঘটনা বিজয় গ্রুপের মধ্যে ছড়িয়ে পড়ে। পরে সিএফসি গ্রুপের কর্মীরা আমানত হলে ও বিজয় গ্রুপের কর্মীরা সোহরাওয়ার্দী হলে অবস্থান নেয়। রাত সাড়ে দশটার সময় দুই পক্ষের মধ্যে ফের সংঘর্ষে জড়ান। এতে তিনজন আহত হয়েছেন।

চবি মেডিকেল সেন্টারের চিকিৎসক ডা. টিপু সুলতান সারাবাংলাকে বলেন, রাতের ঘটনায় ৩ জনকে মেডিকেলে ভর্তি করা হয়েছে। তাদের একজন গুরুতর আহত হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল (চমেক) পাঠানো হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে চবি শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রেজাউল হক রুবেল সারাবাংলাকে বলেন, রেলস্টেশন এলাকায় বিজয় গ্রুপের সাথে আমাদের গ্রুপের জুনিয়রদের সাথে ঝামেলা হয়। পরবর্তীতে মীমাংসা করলে পুনরায় বিজয় গ্রুপের কর্মীরা আমাদের কর্মীদের উপর হামলা করে।

বিজ্ঞাপন

একই কমিটির সাধারন সম্পাদক ফজলে রাব্বি সুজন সারাবাংলাকে বলেন, ‘আমাদের গ্রুপের সাথে সিএফসি গ্রুপের জুনিয়রদের ভুল বোঝাবুঝির কারনে এই ঝামেলা হয়েছে। আমরা সিনিয়ররা বিষয়টি সমাধান করবো।’

চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার(সিএফসি) ও বিজয় গ্রুপের কর্মীরা প্রয়াত মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

সারাবাংলা/আরডি/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর