Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতগামী ট্রেন বন্ধ করে দিলো পাকিস্তান


২৮ ফেব্রুয়ারি ২০১৯ ১২:১০

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

ভারতের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যে লাহোর থেকে অমৃতসারগামী ট্রেন বন্ধ করে দিয়েছে পাকিস্তান। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টায় পাকিস্তানের লাহোর থেকে পাঞ্জাবের অমৃতসার শহরের আটারি গ্রামের উদ্দেশ্যে ছাড়ার কথা ছিল সমঝোতা এক্সপ্রেসের। কিন্তু ট্রেনটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। খবর এইসময় ও ইন্ডিয়া টুডে’র।

পাক রেলওয়ের অতিরিক্ত সাধারণ ব্যবস্থাপক জানিয়েছেন, নিরাপত্তা বিষয়ক তীব্র চাপা উত্তেজনার মধ্যে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য ট্রেনের পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাক রেলওয়ে কর্তৃপক্ষকে উদ্ধৃত করে পাকিস্তানি গণমাধ্যম ডন জানিয়েছে, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সমঝোতা এক্সপ্রেসের পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) ভারতের পক্ষ থেকে জানানো হয়েছিল, উত্তেজনা থাকলেও এই ট্রেন ভারত থেকে নির্ধারিত সময়েই ছাড়বে।

এদিকে, ভারতের নর্দার্ন রেলওয়ে জানিয়েছে, বুধবার রাত ১১.২০-তে দিল্লি থেকে আটারিগামী সমঝোতা এক্সপ্রেসে চড়ে ভারত ছেড়েছেন ২৭ জন যাত্রী। তাদের মধ্যে তিনজন পাকিস্তানি ও ২৪ জন ভারতীয় নাগরিক।

উল্লেখ্য, সিমলা চুক্তি মেনে ১৯৭৬ সালের ২২ জুলাই দু দেশের মধ্যে চালু হয়েছিল এই ট্রেন।

প্রসঙ্গত, সমঝোতা এক্সপ্রেস ভারত-পাকিস্তানের মধ্যে চলা একটি দ্বি-সাপ্তাহিক ট্রেন। দুই সপ্তাহ পরপর সোমবার ও বৃহস্পতিবার চলে ট্রেনটি।

উল্লেখ্য, মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাতে পাকিস্তানে এক জঙ্গি শিবিরে বিমান হামলা চালিয়েছে ভারত। এরপর থেকে দু’দেশের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। ভারতের দুই বিমান গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান। ভারতও এক পাক-বিমান ভূপাতিত করার দাবি করেছে। জম্মু ও কাশ্মিরে লাইন অব কন্ট্রোল সংলগ্ন এলাকাগুলোতে বিরাজ করছে থমথমে অবস্থা।

বিজ্ঞাপন

আরও পড়ুন:

–  ভারত অংশ নিলে ওআইসি সম্মেলন বর্জনের হুমকি পাকিস্তানের

– জেইএম প্রধানের ওপর নিষেধাজ্ঞার প্রস্তাব নিরাপত্তা পরিষদে

–  দু’টি ভারতীয় বিমান গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান

– যুদ্ধ হবে কি না, জানা যাবে ৭২ ঘণ্টার মধ্যে : পাকিস্তান

সারাবাংলা/ আরএ

পাকিস্তান সমঝোতা

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর