Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোটার না আসার দায় ইসি’র নয়: সিইসি


২৮ ফেব্রুয়ারি ২০১৯ ১২:০৮

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: ভোটকেন্দ্রে ভোটার না আসার দায় নির্বাচন কমিশনের নয়, রাজ‌নৈ‌তিক দলগু‌লোর। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকালে উত্তরার আইইএস উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে এ মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

‌তি‌নি ব‌লেন, ‘ভোটকেন্দ্রে ভোটার না আসার দায় কি নির্বাচন কমিশনের? না। এ দায় রাজনৈতিক দলগুলোর এবং প্রার্থীদের। আমরা সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে দেই, রাজনৈতিক দলগুলো কিংবা প্রার্থীদের ভোটার নিয়ে আসতে হয়। আমরা বলে দেই পরিবেশ সুষ্ঠু আছে, সবকিছু নিরাপদ আছে এবং সবাই ভোট দিতে আসতে পারে।’

ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ জানতে চাইলে সাংবা‌দিক‌দের সিইসি বলেন, আমি আগেই বলেছি দুইটি কারণে ভোটার উপস্থিতি কম থাকতে পারে। একটি হচ্ছে- স্বল্প সময়ের জন্য এই নির্বাচন, এক বছর পরে আবার নির্বাচন হবে সেজন্য কম হতে পারে। আর সব রাজনৈতিক দল অংশ না নেয়ায় প্রতিদ্বন্দ্বিতামূলক হবে না ভেবে ভোটার কম হতে পারে। কিন্তু দিন গড়ালে মানুষ বাড়তে পারে। তবে, উল্লেখযোগ্য উপস্থিতি নাও হতে পারে ব‌লেও জানান তি‌নি।

দুই ঘণ্টার বে‌শি সম‌য়ে আইইএস উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এক শতাংশের কম ভোট পড়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবা‌বে তিনি বলেন, এখনই বলা যাচ্ছে না। ভোটতো ৪টা পর্যন্ত। ৪টার পর বলা যাবে কেমন ভোট পড়লো।

নির্বাচন ব্যবস্থায় কোনো ত্রুটি নেই দা‌বি ক‌রে তি‌নি ব‌লেন, পোলিং অফিসার, প্রিসাইডিং অফিসার, আইনশৃংখলা বাহিনী নিয়োগ করে দিয়েছি। নির্বাচনি ব্যবস্থায় কোনো ত্রুটি আছে বলে আমরা মনে করছি না।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নতুন ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টায় এই ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

ডিএনসিসি নির্বাচন সিইসি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর