Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুক্তিতে পৌঁছতে ব্যর্থ ট্রাম্প-কিম


২৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:৩১

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

ভিয়েতনামে দুই দিনব্যাপী সম্মেলন শেষে চুক্তিতে পৌঁছতে ব্যর্থ হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয় প্রেসিডেন্ট কিম জং উন। খবর ভিএন এক্সপ্রেসের।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স জানিয়েছেন, হানোইতে দ্বিতীয় দফা সম্মেলনে শেষে ট্রাম্প ও কিমের মধ্যে কোন চুক্তি হয়নি। তবে তারা ভবিষ্যতে আবারও সাক্ষাতের প্রত্যাশা করছেন।

স্যান্ডার্স বলেন, ২৭ ও ২৮ ফেব্রুয়ারি হানোইতে ট্রাম্প ও কিমের মধ্যে খুবই গঠনমূলক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। পারমাণবিক নিরস্ত্রীকরণের অগ্রগতি ও অর্থনৈতিক বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেছেন তারা।

এদিকে, পরিকল্পিত সময়ের আগেই ভিয়েতনাম ছাড়বেন ট্রাম্প। সূত্রের বরাত দিয়ে ভিএন এক্সপ্রেস জানিয়েছে, প্রাথমিকভাবে স্থানীয় সময় সন্ধ্যা ৬:০৫ মিনিটে ভিয়েতনাম ছাড়ার কথা ছিল ট্রাম্পের। তবে জানা গেছে নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা আগেই বিদায় নেবেন তিনি।

উল্লেখ্য, গত বছর সিঙ্গাপুরে জুন মাসে প্রথম দফা সম্মেলন করেন ট্রাম্প ও কিম। ওই সম্মেলনে তারা কোরিয় দ্বীপের পারমাণবিক নিরস্ত্রীকরণ নিয়ে চুক্তি স্বাক্ষর করেন তারা। তবে এর জন্য কোন সময়সীমা নির্ধারণ করা হয়নি। পরবর্তীতে নিরস্ত্রীকরণে অগ্রগতি প্রত্যাশানুযায়ী না হওয়ায়, দ্বিতীয় দফা সম্মেলন করেন তারা। তবে এ সম্মেলনেও কোন চুক্তিতে পৌঁছাতে ব্যর্থ হলেন তারা।

সারাবাংলা/ আরএ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর