Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুষ, জালিয়াতির অপরাধে অভিযুক্ত হবেন ইসরাইলি প্রধানমন্ত্রী


১ মার্চ ২০১৯ ০৯:৪৯

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

ইসরাইলে অ্যাটর্নি জেনারেল জানিয়েছেন, তিনি দেশটির প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুকে ঘুষ গ্রহণের একটি অপরাধ এবং জালিয়াতি ও বিশ্বাস ভঙ্গের দুই অপরাধে অভিযুক্ত করতে চলেছেন। খবর আল জাজিরার।

এদিকে টেলিভিশনে প্রচারিত এক ভাষণে নেতানিয়াহু বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো তাসের ঘরের মতো ধসে পড়বে। তিনি জানান, তিনি আরও বহু বছর ইসরাইলের প্রধানমন্ত্রী থাকতে চান।

প্রসঙ্গত, নেতানিয়াহুর বিরুদ্ধে বহুদিন ধরে একাধিক অপরাধের অভিযোগে তদন্ত চালু রয়েছে। বহুল প্রতীক্ষিত এই ঘোষণার মাধ্যমে, ইতিহাসে প্রথমবার ইসরাইলের ক্ষমতাসীন কোন প্রধানমন্ত্রীকে বিচারকার্যের মুখোমুখি হওয়ার বিষয়ে আনুষ্ঠানিক নোটিশ দেওয়া হলো। এতে করে আসন্ন নির্বাচনে নেতানিয়াহুর ভাগ্য নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে।

ইসরাইলের অ্যাটর্নি জেনারেল আভিচাই ম্যান্ডেলব্লিট এক বিবৃতিতে জানান, তিনি নেতানিয়াহুকে একটি শুনানি শেষে অভিযুক্ত করবেন। শুনানিতে তাকে নিজের পক্ষে যুক্তি প্রদর্শনের সুযোগ দেওয়া হবে। শুনানিটি আগামী এপ্রিলে অনুষ্ঠিত নির্বাচনের পরে অনুষ্ঠিত হতে হবে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) নেতানিয়াহু তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেছেন। আরও বলেছেন, তার নির্বাচনি সম্ভাবনাকে ক্ষতিগ্রস্ত করতে এই ‘উইচ হান্ট’ শুরু হয়েছে।

প্রসঙ্গত, ৯ এপ্রিল ইসরাইলে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনে সাবেক সেনাপ্রধান বেনি গান্টজ নেতৃত্বাধীন মধ্যপন্থী রাজনৈতিক জোটের সঙ্গে তার দলের তীব্র লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

সারাবাংলা/ আরএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর