Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কমলনগরে নৌকার প্রার্থী দু’জন!


১ মার্চ ২০১৯ ১০:২৬

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকে দুই প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সফিউজ্জামান ভুইয়া। এর ফলে এই উপজেলায় নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী কে হবেন, তা নিয়ে বিভ্রান্তিতে রয়েছেন ভোটাররা।

জানা যায়, সোমবার (২৫ ফেব্রুয়ারি) কমলনগরের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম নুরুল আমিন ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রেবেকা বেগম। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দু’জনের মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা সফিউজ্জামান ভুইয়া।

আরও পড়ুন- লংগদু-কাপ্তাইয়ে নৌকার ২ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী

এ নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম নুরুল আমিন বলেন, আমার যোগ্যতা ও ত্যাগের কারণে দল থেকে আমাকে মনোনয়ন দেওয়া হয়েছে। এজন্য আমি চরলরেঞ্চ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে মনোনয়নপত্র জমা দিয়েছি। আমিই আওয়ামী লীগের প্রার্থী। বিভ্রান্ত হওয়ার কিছু নেই।

তবে এর মধ্যে রেবেকা বেগমের অনুসারীদের ফেসবুক অ্যকাউন্ট থেকে একটি চিঠির ছবি ছড়িয়ে পড়েছে। বলা হচ্ছে, দলের পক্ষ থেকে এটিই রেবেকাকে দেওয়া মনোনয়নের চিঠি। রেবেকা নিজেও বলছেন, দলীয় প্রধান তাকেই মনোনয়ন দিয়েছেন।

রেবেকা বেগম বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আমাকে মনোনয়নের চিঠি দিয়েছেন। ওই চিঠিসহ আমি মনোনয়নপত্র জমা দিয়েছি। দলের প্রার্থী হিসেবে নেতাকর্মীরা আমার পক্ষে কাজ করবে।

এদিকে, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন জানান, প্রথমে নুরুল আমিনকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। পরে আবার রেবেকা বেগমকেও চিঠি দেওয়া হয়েছে বলে শুনেছি। তবে কেন্দ্র থেকে আমাদের কিছুই জানানো হয়নি। বিভ্রান্তি নিরসনে কেন্দ্রের সঙ্গে কথা বলা হবে।

জানা গেছে, নৌকার প্রার্থী হয়ে দাঁড়ানো এই দু’জনের বাইরেও কেন্দ্রীয় শ্রমিক লীগের সদস্য অ্যাডভোকেট আনোয়ারুল হক, উপজেলা যুবলীগের আহ্বায়ক মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী, যুগ্ম আহ্বায়ক আহসান উল্যাহ হিরন, সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আমিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবদুর রহমান দিদার ও বিকল্পধারার নেতা নূর হোসেন টিপুসহ আট জন এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সারাবাংলা/টিআর

আওয়ামী লীগের দুই প্রার্থী উপজেলা নির্বাচন কমলনগর লক্ষ্মীপুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর