Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন


১ মার্চ ২০১৯ ১২:৫৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সরকারি চাকরিতে প্রবেশে বয়সের সময়সীমা ৩৫ করার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। শুক্রবার (১ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র পরিষদ নামের একটি সংগঠনের উদ্যোগে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. আল আমিন রাজু বলেন, উচ্চশিক্ষিত তরুণ ও যুব সমাজ সর্বোচ্চ শিক্ষা শেষে পরিবার, সমাজ ও দেশের সম্পদ হওয়ার পরিবর্তে বোঝা হয়ে পড়েছে। চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছরে সীমাবদ্ধ থাকার কারণে অনেকের ভবিষ্যৎ অন্ধকারে চলে যাচ্ছে। ফলে, অনেক ছাত্রের সোনালী স্বপ্নেরই শুধু অপমৃত্যুই হবে না তারা দেশ ও জাতীর বোঝা হয়ে যাবে।

তিনি আরও বলেন, চাকরির প্রবেশের বয়সসীমা এমনই একটি আইন যা এখন পরিবর্তনের মাধ্যমে ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করা আব্যশক হয়ে পড়েছে। তাছাড়া বাস্তবিক কারণে চাকরির প্রবেশের বয়সসীমা ৩০ বছরে সীমাবদ্ধ থাকার গ্রহণ যোগ্যতা হারিয়ে গেছে।

সংগঠনটির সাধারণ সম্পদাক আমিরুই ইসলাম সেলিম বলেন, উন্নত বিশ্বে তাদের জনগণকে জনশক্তিতে রুপান্তরের ক্ষেত্রে বয়সের কোনো সীমারেখা নির্দিষ্ট করে রাখেনি।

পার্শ্ববর্তী দেশসহ উন্নত দেশের চাকরির প্রবেশের বয়সসীমা আমাদের দেশের তুলণায় অনেক বেশী। কোনো কোনো দেশে চাকরিতে অবসরের আগের দিন পর্যন্ত সুযোগ রাখা হয়েছে।

সারাবাংলা/এআই/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর