Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের কৌশলগত অংশীদারিত্বের স্তম্ভ বাংলাদেশ: সুষমা স্বরাজ


১ মার্চ ২০১৯ ২২:৫৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বলেছেন, ভারতের কৌশলগত অংশীদারিত্বের প্রাথমিক স্তম্ভ হচ্ছে বাংলাদেশ। যে সম্পর্ক শুধু মুসলিম বিশ্বই নয়, এই গোটা অঞ্চলের শান্তি, প্রগতি এবং নিরাপত্তার ক্ষেত্রে বিদ্যমান। আবুধাবিতে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) ৪৬তম পররাষ্ট্রমন্ত্রীদের কাউন্সিল অধিবেশনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী অতিথি হিসেবে আমন্ত্রিত হয়ে এ বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

শুক্রবার (১ মার্চ) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বার্তায় এই তথ্য জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বার্তায় বলা হয়, ওআইসির ৪৬তম পররাষ্ট্রমন্ত্রীদের কাউন্সিল অধিবেশনের ফাঁকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দুই পক্ষের সব বিষয় নিয়েই আলোচনা করা হয়, যার মধ্যে বাণিজ্য, অর্থনীতি এবং কানেক্টিভিটি (যোগাযোগ) উল্লেখযোগ্য ছিল।

বৈশ্বিক একাধিক ইস্যু মোকাবিলা এবং সমাধানের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ দ্বিপক্ষীয় বৈঠকে আলোচনা করেন।

বার্তায় আরও বলা হয়, ভারত ছাড়াও মালদ্বীপ, ইন্দোনেশিয়া, গাম্বিয়া, মালয়েশিয়াসহ আরো কয়েকটি দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী। এই বৈঠকগুলোতে ব্লু -ইকনোমি, অর্থনীতি, বাণিজ্য অগ্রাধিকার বিষয় হিসেবে আলোচনা করা হয়।

সারাবাংলা/জেআইএল/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর