Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাল্যবিয়ের খবর জানালেই মিলবে ৫ হাজার টাকা


১ মার্চ ২০১৯ ২২:১১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

রাজবাড়ী: রাজবাড়ী জেলার কোথাও বাল্যবিয়ের কোন ঘটনা ঘটলে তা নিকটতম উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও থানায় জানালে সংবাদদাতা পাবেন নগদ পাঁচ হাজার টাকা। শুক্রবার (১ মার্চ) আমরা রাজবাড়ীর সন্তান (এ আর এস) ফাউন্ডেশন নামে একটি সংগঠন সমাজ থেকে বাল্যবিয়ে রোধ করতে এই পুরস্কার দেওয়ার উদ্যোগ নিয়েছে।

সংগঠনটির প্রধান উপদেষ্টা ফ্রান্স প্রবাসী রাজবাড়ীর সন্তান ও বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘১৯৮৪ সালের ১ মার্চ গোয়ালন্দ মহকুমা রাজবাড়ী জেলায় রুপান্তরিত হয়। সে হিসেবে ১ মার্চ রাজবাড়ী জেলার জন্মদিন। জন্মদিনে আমার নিজ জেলা রাজবাড়ীকে আমি বাল্যবিয়ে মুক্ত জেলা হিসেবে উপহার দিতে চাই। তাই আমি ঘোষণা দিয়েছি জেলায় বাল্যবিয়ে রোধে সংবাদদাতাকে পাঁচ হাজার টাকা পুরস্কৃত করা হবে।’

সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মাধ্যমে এ পুরস্কার হস্তান্তর করা হবে। আর এই পুরস্কারের ঘোষণা পরবর্তী সিদ্ধান্ত পর্যন্ত অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি।

এছাড়া রাজবাড়ী জেলার কোন সাংবাদিক যদি জেলার কল্যাণে জনসচেতনতামূলক প্রতিবেদন প্রকাশ করে তাকেও দশ হাজার টাকা পুরস্কৃত করা হবে বলে জানান মো. আশরাফুল ইসলাম।

সারাবাংলা/এমএইচ

পুরস্কার প্রশাসন বাল্যবিয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর