Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রানের পাহাড়ে চড়েছে নিউজিল্যান্ড


২ মার্চ ২০১৯ ০৭:১৮

।। স্পোর্টস ডেস্ক ।।

হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনে রানের পাহাড় গড়েছে কিউইরা। ৬ উইকেট হারিয়ে স্বাগতিকরা তুলেছে ৬৪২ রান। লিড ৪০৮ রানের। ক্রিজে আছেন কেন উইলিয়ামসন ১৭৬ রানে। এটি তার ২০তম টেস্ট সেঞ্চুরি। উইলিয়ামসনকে সঙ্গ দেওয়া কলিন ডি গ্র্যান্ডহোমের সংগ্রহ ৩৩ রান।

এদিনও কিউই ব্যাটসম্যানদের পরীক্ষায় ফেলতে পারেনি বাংলাদেশের বোলাররা। নাইটওয়াচম্যান হিসেবে নেমে নেইল ওয়াগনার খেলেছেন হাত খুলে। ৩৫ বলে ৪৭ করে ফেলা এই পেসারকে অবশেষে বিদায় দেন এবাদত। এই উইকেটটি এবাদতের অভিষেক টেস্ট উইকেট। লাঞ্চ ব্রেকের আগে শেষ বলে মেহেদী হাসান মিরাজ নিয়েছিলেন বিজে ওয়াটলিংয়ের উইকেট। তিনি ফেরেন ৩১ রানে।

এর আগে হ্যামিল্টন টেস্টের তৃতীয়দিনে বাংলাদেশের চেয়ে ২১৭ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নামে স্বাগতিক নিউজিল্যান্ড। প্রথমদিন ভালো শুরুর পরও বেশি সময় ব্যাট করতে পারেনি বাংলাদেশ। তামিম ইকবালের টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরির (১২৬) পরও মাত্র ৫৯.২ ওভার খেলে ২৩৪ রানেই প্রথম ইনিংসে অল আউট হয় টাইগাররা।

টাইগারদের প্রথম ইনিংসের সংক্ষিপ্ত স্কোর: ২৩৪/১০

তামিম (১২৬), সাদমান(২৪), মুমিনুল(১২), মোহাম্মদ মিথুন(৮), সৌম্য সরকার(১),মাহমুদউল্লাহ(২২), লিটন দাস (২৯), মিরাজ(১০), রাহী(২),খালেদ(০), এবাদত(০)*।

উইকেট নিয়েছেন: ওয়াগনার ৫/৪৭, বোল্ট ১/৬২, সাউদি ৩/৭৬, গ্র্যান্ডহোম ১/৩৯

টাইগার একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ(অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাদমান ইসলাম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ,আবু জায়েদ রাহী, সৌম্য সরকার, খালেদ আহমেদ ও এবাদত হোসেন ও মোহাম্মদ মিথুন।

নিউজিল্যান্ড একাদশ: জিত রাভাল, টম ল্যাথাম, কেইন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, হেনরি নিকোলস, বি জে ওয়াটলিং (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, টিড অস্টল, টিম সাউদি,নীল ওয়াগনার,ট্রেন্ট বোল্ট

সারাবাংলা/এনএইচ

হ্যামিল্টন টেস্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর