Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জঙ্গি, সন্ত্রাস ও মাদক দমনে গণমাধ্যমের সহযোগিতা দরকার


২ মার্চ ২০১৯ ১৩:৪৪

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: প্রধানমন্ত্রী জঙ্গি-সন্ত্রাস ও মাদক দমনে জিরো টলারেন্সের কথা বলেছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে গণমাধ্যমও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে জোড়ালো ভূমিকা পালন করেছে। মাদক থেকে মানুষ মুক্তি চায়। মাদক নির্মুলেও গণমাধ্যমের অগ্রণী ভূমিকা প্রয়োজন।’

শনিবার (২ মার্চ) সাড়ে ১১ টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আমিন মোহাম্মদ গ্রুপের এর দৈনিক ‘সময়ের আলো’ পত্রিকার উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন তিনি। এতে সভাপতিত্ব করেন আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান এম. এম এনামুল হক।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেভাবে জঙ্গি-সন্ত্রাস দমন করেছি সেভাবেই মাদককে নির্মুল করবো। সবাই সহযোগিতা করছে, গণমাধ্যম এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে। মাদক নির্মুলের পথে নতুন মাদক আইনকে যথোপযুক্ত করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটা মিডিয়া অনেক ধরণের ভূমিকা পালন করতে পারে। গণমাধ্যম দেশের কথা বলবে, সমৃদ্ধির কথা বলবে, বাঙ্গালীর ঐতিহ্যের কথা বলবে, দেশকে ভালবেসে এগিয়ে নিয়ে যাবে। এক্ষেত্রে সময়ের আলো দৃষ্টান্ত স্থাপন করবে।’

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা ও ডিবিসি’র চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী বলেন, গণমাধ্যম হিসেবে অনেক ঝুঁকি থাকবে, চ্যালেঞ্জ থাকবে। সেগুলো মোকাবেলা করে দেশ, জাতির কল্যাণে এগিয়ে যাবে। আইনশৃঙ্খলা বাহিনীর সাথে আমাদের অম্লমধুর সম্পর্ক। কখনো ভাল কখনো খারাপ। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী এর ব্যতিক্রম দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার নেতৃত্বে পেশাগত দায়িত্বপালনে আমরা আগের তুলনায় অনেক বেশি সহযোগিতা পেয়েছি। এর কারণ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মিডিয়াবান্ধব।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে জাতীয়পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, সম্ভাবনার নতুন দ্বার উন্মুক্ত হয়েছে। এর প্রমাণ নতুন দৈনিকের পদযাত্রা। সমাজে এখনো অনেক মানুষ উপেক্ষিত। হলুদ সাংবাদিকতার জন্যে অনেকে এখনো কষ্ট পান। সেখানে সময়ের আলো সঠিক সাংবাদিকতার মাধ্যমে বঞ্চিত মানুষের পাশে দাঁড়াবে, মানুষের আস্থা তুলে ধরবে, সমাজের ত্রুটি বিচ্চ্যুতি তুলে ধরবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আওয়ামীলীগের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আমিন মোহাম্মদ গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. রমজানুল হক নিহাদ ও আমিনুল হক নাবিল। সংসদ সদস্য সাগুপ্তা এমিলি।

সারাবাংলা/জেজে/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর