Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী এসএমই মেলা শুরু


২ মার্চ ২০১৯ ১৪:৫১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

রাঙ্গামাটি: ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসারে রাঙ্গামাটিতে শুরু হয়েছে সপ্তাহব্যাপী এসএমই মেলা। শনিবার (২ মার্চ) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসন কার্যালয় সামনে থেকে একটি বণার্ঢ্য র‌্যালি বের করা হয়। অনুষ্ঠানে অতিথিরা বেলুন উড়িয়ে মেলা উদ্বোধন ঘোষণা করেন।

আলোচনা সভায় জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ, আঞ্চলিক পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, এসএমই ফাউন্ডেশন’র ব্যবস্থাপক রাহুল বড়ুয়া, শিক্ষাবিদ নিরূপা দেওয়ান, রাঙ্গামাটি মহিলা চেম্বার অব কমার্স’র সভাপতি মনোয়ারা বেগম।

আলোচনা সভায় বক্তারা বলেন, পার্বত্য জেলার নারী ও পুরুষ বাড়িতে বসেই বিভিন্ন হস্তশিল্প তৈরি করতে পারেন। তা যদি সঠিকভাবে ব্যবস্থাপনা ও বাজারজাত করা যায় তাহলে এ শিল্প বিশ্ব জুড়ে ছড়িয়ে দেওয়া সম্ভব, একই সাথে পার্বত্য অঞ্চলের মানুষের অথনৈতিক উন্নয়ন ঘটানোও সম্ভব।

এসএমই মেলা আগামী ৮ মার্চ পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আয়োজকরা। এ মেলায় স্থানীয় এবং দেশের বিভিন্ন স্থান থেকে আগত ব্যবসায়ীদের নানান পণ্য প্রদর্শনী ও বিক্রয় করা হচ্ছে। মেলায় প্রায় ৫০টি স্টল বসেছে।

সারাবাংলা/এমএইচ

উদ্বোধন এসএমই মেলা জেলা প্রশাসক রাঙ্গামাটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর