Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পপুলারের ক্যান্টিনে তেলাপোকা,মেডিসিন কর্নারে মেয়াদোত্তীর্ণ ঔষধ


৩ মার্চ ২০১৯ ০১:২৫

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর অভিযোগে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে ধানমন্ডির পপুলার হাসপাতালের ক্যান্টিনকে। অভিযানে জরিমানা করা হয় পপুলার স্ন্যাকস কর্নার এবং পপুলার মেডিসিন কর্নারকে। সদ্য চালু হওয়া ডোমিনাজ পিজ্জাকেও জরিমানা করা হয় অস্বাস্থ্যকর পরিবেশের জন্য। এছাড়াও বিভিন্ন অভিযোগে আরও কিছু প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক আবদুল জব্বার মণ্ডল সারাবাংলাকে এসব তথ্য জানান।

বিজ্ঞাপন

শনিবার ( ২ মার্চ ) সকালে দিনব্যাপী এই অভিযান চালানো হয়। অভিযানে ধানমন্ডির পপুলার হাসপাতালের ক্যান্টিনকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও পপুলার স্ন্যাকস কর্নারকে ২০ হাজার টাকা ও পপুলার মেডিসিন কর্নারকে এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আবদুল জব্বার মণ্ডল বলেন, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পপুলার হাসপাতালের ক্যান্টিনে খাবার রান্না হতো। তাদের এই ক্যান্টিনে শত শত তেলাপোকা ঘুরে বেড়াতে দেখা গেছে। রান্না করা খাবার ও সালাদ সব কিছুই খোলা রাখা হয়েছিল ময়লা আবর্জনার পাশেই। এমন নানা রকমের অভিযোগে প্রতিষ্ঠানগুলিকে জরিমানা করা হয়। একই সঙ্গে মেয়াদোত্তীর্ণ এবং অবৈধভাবে দেশের বাইরে থাকা আনা ঔষধ রাখার অপরাধে পপুলার মেডিসিন কর্নারকেও জরিমানা করা হয়। এই অভিযানের সময় ধানমন্ডি এলাকার ওয়েল ফার্মাকে ৫০ হাজার টাকা, বেঙালি এক্সপ্রেসকে ২০ হাজার টাকা, ইয়াম চা ডিসট্রিক্টকে ৫০ হাজার টাকা, ডোমিনাজ পিজ্জাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় বিভিন্ন অভিযোগে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ( উপসচিব ) মনজুরে মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে এবং ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল, সহকারী পরিচালক ফাহমিনা আকতার ও জান্নাতুলে ফেরদাউসের সহায়তায় অভিযান পরিচালিত হয়। অভিযানে আরও সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন-১) এর কর্মকর্তারা।

সারাবাংলা/এসএইচ/এসএ/এসবি

অস্বাস্থ্যকর পপুলার হাসপাতালে

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর