Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরগুনার পায়রা নদীর তীরে মৃত কুমির উদ্ধার


৩ মার্চ ২০১৯ ০২:৩৯

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ড ।।
বরগুনা: বরগুনার পায়রা নদীর তীর থেকে একটি মৃত কুমিরের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। জেলার বুড়িরচর ইউনিয়নের নাপিতখালী এলাকা থেকে কুমিরের মৃতদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন বন বিভাগের বরগুনা সদর উপজেলা রেঞ্জের কর্মকর্তা মতিউর রহমান।

শনিবার (২ মার্চ) রাত সাড়ে আটটার দিকে কুমিরের এই মৃতদেহ উদ্ধার করা হয়।

বন বিভাগের বরগুনা সদর উপজেলা রেঞ্জের কর্মকর্তা মতিউর রহমান বলেন, জেলেদের জালে আটকা পড়ে আহত অবস্থায় কুমিরটি তোরে আশ্রয় নেয়। পরে স্থানীয়রা কুমিরটিকে জালে আটকে রশি দিয়ে বেঁধে রাখে। খবর পেয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বেনজির আহমেদকে নিয়ে ঘটনাস্থলে যাওয়া হয়। পরীক্ষা-নিরীক্ষা করে কুমিরটিকে মৃত অবস্থায় পাওয়া যায়। মৃত কুমিরটি উদ্ধার করে বন বিভাগের হিমাগারে সংরক্ষণ করা হয়েছে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বেনজির আহমেদ বলেন, প্রাথমিক সুরতহাল রিপোর্টে কুমিরটিকে জখম অবস্থাতে দেখা যায়। তবে কুমিরটির মৃত্যুর কারণ ময়না তদন্তের পরেই জানা যাবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান বলেন, খবর পেয়ে আমি বন বিভাগ ও প্রাণিসম্পদ বিভাগকে বিষয়টি জানাই এবং যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেই। কুমিরটি লোকালয়ে প্রবেশের কারণ ও মৃত্যুর বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাবাংলা/এসবি

কুমির প্রাণিসম্পদ প্রাণিসম্পদ অধিদফতর বন বিভাগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর