Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়াদোত্তীর্ণ আড়াই হাজার মণ খেজুর ও পঁচা নাশপাতি জব্দ


৩ মার্চ ২০১৯ ১৬:১৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর পুরান ঢাকায় ফলের আড়তে খাদ্যে ভেজালবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করেছে র‌্যাব। অভিযানে ওই এলাকার একটি ফলের আড়তের হিমাগারে মেয়াদোত্তীর্ণ ২ হাজার পাঁচশ মণ খেজুর এবং ২০ মণ নাশপাতি জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আজ রোববার (৩ মার্চ) দুপুর থেকে পুরান ঢাকার সোয়ারীঘাট এলাকায় শুরু হয় র‌্যাবের খাদ্যে ভেজাল বিরোধী বিশেষ অভিযান। অভিযানে চাঁন মিয়ার আড়ৎ নামের একটি ফলের আড়ত থেকে ফলগুলো জব্দ করা হয়।

অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। তিনি বলেন, ‘এখানকার কিছু অসাধু ব্যবসায়ী রমজানকে সামনে রেখে মেয়াদোত্তীর্ণ ফলমূল বাজারজাত করার জন্য সংরক্ষণ করছে। এমন অভিযোগে দুপুর থেকে এখানে র‌্যাব-৩-এর সদস্যদের সহায়তায় অভিযান চলছে।’

তিনি আরও বলেন, খেজুরগুলো গত জুলাই মাসেই মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। অথচ আগামী রমজানের জন্য হিমাগারে রেখে দেওয়া হয়েছে। একই অবস্থা নাসপাতিরও। ফলগুলো পঁচে ফাঙ্গাস পড়ে গেছে। তারপরও সেগুলো হিমাগারে রাখা হয়েছে। এখন মাত্র একটি আড়তে অভিযান চলছে। আশপাশের আরও আড়ৎ রয়েছে। সেগুলোতেও অভিযান চলবে।’ অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এমআই

মেয়াদোত্তীর্ণ খেজুর

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর