Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারি নথি নষ্ট করায় রাজউক ক্লার্কের ১১ বছর কারাদণ্ড


৩ মার্চ ২০১৯ ১৬:২০

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: অসৎ উদ্দেশ্যে সরকারি নথি নষ্ট করে ফেলায় রাজউকের স্টেট সেকশনের স্টেনো ক্লার্ক মো. শফিউল্লাহকে ১১ বছর সাজা দিয়েছেন আদালত।

আপিল শুনানি শেষে রোববার (৩ মার্চ) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ দণ্ডবিধির ২০৪ ধারায় ২ বছর, ২১৭ ধারায় ২ বছর এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ৭ বছর মিলিয়ে মোট ১১ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে তাকে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী আসিফ হাসান। আসামিপক্ষে ছিলেন একেএম ফখরুল ইসলাম।

মামলার বিবরণে জানা যায়, মো. শফিউল্লাহ অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে তার অর্পিত দায়িত্ব ও কর্তব্য অবহেলা করেন। রাজউকের বহুতল ভবনের নকশা অনুমোদন সংক্রান্ত ৫৭টি নথি অথরাইজড অফিসার-১ ও ৩ এর দফতরের রেকর্ড রুমে না পাঠিয়ে সেগুলো নষ্ট করে ফেলেন। ২০১৩ সালের ১০ অক্টোবর রাজধানীর মতিঝিল থানায় দুদকের উপ-সহকারী পরিচালক খন্দকার আখেরুজ্জামান তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের জানান, ২০১৭ সালে মো. শফিউল্লাহ রাজউকের ইস্যু ক্লার্ক ছিলেন। ওই বছরের ২১ নভেম্বর এই মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৭ তাকে খালাস দেন। ২০১৮ সালের ৭ এপ্রিল ওই রায়ের বিরুদ্ধে দুদক হাইকোর্ট বিভাগে আপিল দায়ের করে। আগামী ১৫ দিনের মধ্যে আসামিকে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দিয়েছেন আদালত। রায়ে বলা হয়েছে, সব ধারার সাজা এক সাথে চলবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর