Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিমান ও সিভিল এভিয়েশনে ১৯ ধরনের দুর্নীতি হচ্ছে


৩ মার্চ ২০১৯ ১৭:৫৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ-এ ১৯ ধরনের দুর্নীতি হচ্ছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) জানাচ্ছে, ইতোমধ্যে এসব দুর্নীতির উৎস চিহ্নিত করা হয়েছে।

রোববার (৩ মার্চ) দুপুরে সচিবালয়ে দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর কাছে প্রতিবেদন হস্তান্তর করেন।

সূত্র জানায়, দুদকের প্রাতিষ্ঠানিক টিমের প্রতিবেদনে চিহ্নিত দুর্নীতি প্রতিরোধের সুপারিশ করা হয়েছে। বিমান কেনা ও ভাড়া দেওয়া, রক্ষণাবেক্ষণ, টিকিট বিক্রি, কার্গো এক্সপোর্ট-ইমপোর্ট, ক্যাটারিং খাতসহ মোট ৮ ধরনের দুর্নীতি চিহ্নিত করা হয়েছে। অন্যদিকে, সিভিল এভিয়েশনে ক্রয় খাত, সম্পত্তি ব্যবস্থাপনা, নির্মাণ ও উন্নয়নমূলক কাজ, কনসালটেন্ট নিয়োগ, বিমানবন্দরের স্পেস/স্টল ও বিলবোর্ড ভাড়া, মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজসহ ১১ ধরনের দুর্নীতির উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

এ সময় প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী দুর্নীতি দমন কমিশনের এই উদ্যোগকে স্বাগত জানান। তিনি বলেন, শুধু দুর্নীতি নয়, যারা কাজে অবহেলা করবেন তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।

সারাবাংলা/এসজে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর