Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় সপ্তাহব্যাপী এসএমই মেলা শুরু


৩ মার্চ ২০১৯ ১৭:৫২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বগুড়া: ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসারে বগুড়ায় শুরু হয়েছে সপ্তাহব্যাপী এসএমই মেলা। এসএমই ফাউন্ডেশন ঢাকা ও বগুড়া জেলা প্রশাসন শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে এ মেলার আয়োজন করেছে। রোববার (৩ মার্চ) বেলা ১১টায় জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রায়হান ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, পুলিশ সুপার মোকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, সিনিয়র তথ্য অফিসার মজিবর রহমান, এসএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজার মারিফা ফারজিন রেজাসহ অনেকে।

মেলার আয়োজকরা জানিয়েছেন, মেলায় আমদানি পণ্য প্রর্দশন বা বিক্রি করা যাবে না। শুধু দেশীয় পণ্য, ক্ষুদ্র ও মাঝারি শিল্পই মেলায় প্রদর্শিত হবে।
মেলায় ৫৬টি স্টল স্থান পেয়েছে। এসব স্টলে পাটজাত, হ্যান্ডিক্রাফট, চামড়াজাত, কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারি প্রতিষ্ঠান, খাদ্য প্রক্রিয়াজাত পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, প্লাস্টিক শিল্প, হস্ত ও কারু শিল্প, জুয়েলারি, খেলনাসহ দেশীয় এসএমই শিল্প প্রতিষ্ঠানের স্টল রয়েছে।

এমএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজার মারিফা ফারজিন রেজা জানিয়েছেন, সরা দেশের ২৩টি জেলায় এ ধরনের এসএমই মেলার আয়োজন করা হয়েছে।

সারাবাংলা/এমএইচ

এসএসই মেলা বগুড়া

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর