Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসকরা খালেদা জিয়ার সঠিক চিকিৎসা দেননি: মির্জা ফখরুল


৩ মার্চ ২০১৯ ১৮:১১

ফাইল ছবি

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শরীরিক অবস্থা খুবই খারাপ। চিকিৎসরা এখন পর্যন্ত তার সঠিক চিকিৎসা দেননি। মাত্র একবার এসে ডাক্তার তাকে দেখে গেছেন বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৩ মার্চ) নাইকো দুর্নীতি মামলার শুনানি শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এদিন খালেদা জিয়াসহ অন্যান্য আসামি পক্ষের নাইকো দুর্নীতি মামলাটি চার্জশুনানির জন্য দিন নির্ধারিত ছিল। এজন্য পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯-এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে খালেদা জিয়াকে হুইল চেয়ারে করে হাজির করে কারা কর্তৃপক্ষ।

এ সময় আদালতে মির্জা ফখরুলসহ খালেদার জিয়ার আইনজীবীরা ছিলেন। আদালত চলাকালীন সময়ে খালেদা জিয়ার পাশে দাঁড়িয়ে তার সঙ্গে কথা বলেন তিনি। দুপুর ১টা ৪৮ মিনিটে আদালতের কার্যক্রম শেষ হয়। এরপর খালেদা জিয়াকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়।

মির্জা ফখরুল ইসলাম আদালত থেকে বের হয়ে বলেন, খালেদা জিয়ার শরীর খুবই খারাপ। ডাক্তাররা খালেদার জিয়ার এখন পর্যন্ত প্রোপার চিকিৎসা দিচ্ছেন না। মাত্র একবার এসে ডাক্তার তাকে দেখে গেছেন। এখন পর্যন্ত তার রক্ত পরীক্ষা করা হয়নি। ডায়াবেটিসের বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

তিনি আরও বলেন, মামলাটি জামিনযোগ্য ধারায় রয়েছে। এই সময়ের মধ্যে খালেদা জিয়ার জামিন পাওয়া উচিত। তিনি জামিন পাচ্ছেন না।

তিনি অভিযোগ করেন বলেন, মামলাটি ব্যক্তিগত পর্যায়ে নেওয়া হয়েছে। পলিটিকাল বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি-না এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, পলিটিকাল বিষয়ে কোনো আলাপ হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর