Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সপ্তম এনডিএফ বিডি জাতীয় মেডিকেল বিতর্ক উৎসব কুষ্টিয়াতে


৪ মার্চ ২০১৯ ০৫:০৯

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: ‘হৃদয়ে আমার যুক্তির হাওয়া, মুক্তি চিরদিন’- এই শ্লোগানে কুষ্টিয়া মেডিকেল কলেজে অনুষ্ঠিত হবে জাতীয় মেডিকেল বিতর্ক উৎসব ২০১৯ ও কুইজ প্রতিযোগিতা।

আগামী ৮ ও ৯ মার্চ এই অনুষ্ঠান আয়োজিত হবে। এই আয়োজনের সার্বিক সহযোগিতায় রয়েছে বিআরবি হসপিটালস। মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশের প্রথম অনলাইন ভিজুয়াল নিউজ পোর্টাল সারাবাংলা.নেট, দৈনিক ইত্তেফাক ও চ্যানেল আই।

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) এবং কুষ্টিয়া মেডিকেল কলেজ যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ‘ ইউনিমেড অ্যান্ড ইউনিহেলথ সপ্তম এনডিএফ বিডি-কুএমডিসি জাতীয় মেডিকেল বিতর্ক উৎসব ও কুইজ প্রতিযোগিতা ২০১৯’।

সারাদেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ এবং ডেন্টাল কলেজ দলগুলোর অংশগ্রহণে বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা হবে। সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে দুই দিনব্যাপী এই আয়োজন শুরু হতে যাচ্ছে। শুক্রবার (৮ মার্চ) সকাল ৮ টায় প্রতিযোগীদের রেজিস্ট্রেশন শুরু হবে। সকাল সাড়ে ৯টায় উদ্বোধনী অনুষ্ঠান শুরুর পরেই মূল পর্বের প্রতিযোগিতা শুরু হবে। শনিবার ( ৯ মার্চ ) সকলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে গ্র্যান্ড র‍্যালি। বিকেল ৫টায় শুরু হবে অনুষ্ঠানের চূড়ান্ত পর্বের বিতর্ক প্রতিযোগিতা এবং সন্ধ্যা ৬টায় শুরু করা হবে সমাপনী পর্বের অনুষ্ঠান। বিতর্ক প্রতিযোগিতা ছাড়াও অনুষ্ঠানে থাকছে চিকিৎসা বিষয়ক সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন সংসদ সদস্য মাহবুবুল আলম হানিফ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এস এম মোস্তানজীদ। আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন রাজশাহী মেডিকেল কলেজের ভিসি অধ্যাপক ডা. মাসুম হাবিব, কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসাইন, মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা প্রধান রেজওয়ানুল হক রাজা, সারাবাংলা.নেট এর নির্বাহী সম্পাদক মাহমুদ মেনন খান।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এস এম মোস্তানজীদকে আজীবন সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানের সমাপনী পর্বে সভাপতি হিসেবে থাকবেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন ( এনডিএফ বিডি ) এর চেয়ারম্যান এ কে এম শোয়েব।

সারাবাংলা/এসবি

জাতীয় মেডিকেল বিতর্ক উৎসব সারাবাংলা.নেট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর