Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় সাইফুলের ফাঁসি কার্যকর


৪ মার্চ ২০১৯ ০৭:৪৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সৌদি দূতাবাস কর্মকর্তা খালাদ আল আলী হত্যা মামলা রায়ের আসামি সাইফুল ইসলাম মামুনের ফাঁসি কার্যকর করা হয়েছে। রোববার ( ৩ মার্চ ) রাত ১০টা ০১ মিনিটে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে তার ফাঁসি কার্যকর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ওই কারাগারের জেল সুপার মো. শাজাহান আহম্মেদ।

কারাগার সূত্রে জানা যায়, সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী হত্যা মামলাতে আদালতের রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাইফুল ইসলাম মামুনের ফাঁসির প্রয়োজনীয় কাগজপত্র একটি লাল কাপড়ে মোড়ানো অবস্থায় কারাগারে পৌছায়। এরপর রায় কার্যকরের সকল ব্যবস্থা নেওয়া হয়। মৃত্যুদণ্ডের রায় বাস্তবায়নের জন্য জল্লাদ রাজুকে প্রস্তুত করা হয়। কারাগার এলাকায় নেওয়া হয় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। কারাঅভ্যন্তরে সাইফুল ইসলাম মামুনের সঙ্গে সাক্ষাৎ করেন তার স্বজনেরা।

রাত সাড়ে ৮টার দিকে কারাঅভ্যন্তরে প্রবেশ করেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) শরীফুর রহমান, সিভিল সার্জন কর্মকর্তা সৈয়দ মঞ্জুরুল হক। তাদের উপস্থিতিতে রাত ১০টা ০১ মিনিটে মৃত্যুদণ্ডের রায় কার্যকর করা হয়।

রায় কার্যকর করার পরে কারা ফটকে সাংবাদিকদের ব্রিফিং করেন কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মো. শাজাহান আহম্মেদ। তিনি বলেন, খালাফ আল আলী হত্যা মামলার আসামি সাইফুল ইসলাম মামুনকে রাত ১০ টা ০১ মিনিটে ফাঁসিতে ঝুলিয়ে রায় কার্যকর করা হয়েছে। এর আগে আদালতের ফাঁসির রায়ের পর থেকে সাইফুল ইসলাম মামুন কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে বন্দি ছিলেন।

বিজ্ঞাপন

ফাঁসির পরে একটি অ্যাম্বুলেন্সে করে সাইফুল ইসলাম মামুনের মৃতদেহ কাশিমপুর কারাগার থেকে তার গ্রামের বাড়ি বাগেরহাটের খোন্তাকাটা গ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেয়।

উল্লেখ্য, ২০১২ সালের ৫ মার্চ ঢাকার গুলশানে কূটনৈতিক এলাকায় সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলীকে গুলি করা হয়। পরের দিন ভোরেই স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতে মারা যান খালাফ আল আলী। এই ঘটনাতে পুলিশ বাদী হয়ে গুলশান থানায় মামলা করে। মামলার রায়ে ৫ জনের ফাঁসির দণ্ড দেন আদালত। দণ্ডপ্রাপ্ত আসামিরা ওই রায়ের বিরুদ্ধে আপীল করে। ২০১৩ সালের আদালত সাইফুল ইসলাম মামুনের মৃত্যুদণ্ড বহাল রেখে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড এবং একজনকে খালাস দেন।

মৃত্যুদণ্ড কার্যকর হওয়া সাইফুল ইসলাম মামুন বাগেরহাটের স্মরণখোলা থানা খোন্তাকাটা এলাকার মৃত আবদুল মোতালেব হাওলাদারের ছেলে।

সারাবাংলা/এসবি

ফাঁসি কার্যকর সৌদি দূতাবাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর