Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্রুত সময়ের মধ্যে চিকিৎসক নিয়োগের তাগিদ স্বাস্থ্যমন্ত্রীর


৩ ডিসেম্বর ২০১৭ ১৬:২১

সারাবাংলা প্রতিবেদক

বিসিএস এর মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে চিকিৎসক নিয়োগ দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করার তাগিদ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এছাড়াও,‘মানব দেহের অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন আইন’ এবং ‘বিসিপিএস’ আইন সংসদের আগামী অধিবেশনে উত্থাপনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার সচিবালয়ে ‘স্বাস্থসেবার সার্বিক মান উন্নয়নে করণীয়’ বিষয়ক সভায় সভাপতিত্বকালে এসব নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। মোহাম্মদ নাসিম এসময় মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প ও নির্মাণ কাজ যথাসময়ে স্বচ্ছতার সাথে সম্পন্ন করার জন্যেও নির্দেশনা প্রদান করেন।

সভায় স্বাস্থমন্ত্রী বলেন, শিশু মৃত্যু হার কমানোর লক্ষ্যমাত্রা অর্জন করে বাংলাদেশ জাতিসংঘের এমডিজি পুরস্কার পেয়েছে। প্রত্যাশিত মাতৃমৃত্যু হার অর্জন না হলেও সাফল্যের অগ্রযাত্রা সন্তোষজনক ছিল। এই সাফল্যকে লক্ষ্যে নিয়ে ২০৩০ সালের মধ্যে এমডিজি অর্জনের জন্যে আমাদেরকে আরো জোরদার ও কার্যকর কর্মসূচি হাতে নিতে হবে।

আর এরই অংশ হিসাবে মন্ত্রীর নেতৃত্বে মাঠ পর্যায়ের মানুষের সঙ্গে মত বিনিময় সভা এবং জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয় সভায়। সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ারসহ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর, পরিবার পরিকল্পনা অধিদফতর সহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেএ/ডিসেম্বর ০৩, ২০১৭


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর