Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহায়ক সরকারে বিএনপির কেউ থাকবে না : অর্থমন্ত্রী


২০ জানুয়ারি ২০১৮ ২০:২৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট : খালেদা জিয়ার নির্বুদ্ধিতার জন্য আগামী নির্বাচনকালীন সহায়ক সরকারে বিএনপির কোনো প্রতিনিধি থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সিলেটে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় মন্ত্রী শনিবার বিকেলে এ মন্তব্য করেন।

তিনি বলেন, গেল নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় তার দলে কোনো এমপি নেই। তাই প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে সহায়ক সরকারে বিএনপির কোনো প্রতিনিধি থাকার সুযোগ নেই।

মুহিত বলেন, ‘সহায়ক সরকার, যেখানে যত ধরনের দলটল আছে, মতামত দেওয়ার একটা সুযোগ থাকে, সেই রকম একটা ব্যবস্থা আমাদের নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আগেই করে দিয়েছেন। যেখানে তার কোনো বাধ্যবাধকতা ছিল না। সুতরাং নতুন করে সংলাপ, নতুন করে আলোচনা- এটাকে একান্তই নির্বোধের প্রলাপ বলা যেতে পারে। এটার কোনো জায়গাও নেই এবং এটা নিয়ে আমাদের চিন্তা করারও কোনো অবকাশ নেই।’

অর্থমন্ত্রী বলেন, ‘এই বছরের শেষ দিকে, ডিসেম্বরের আরো কিছু আগেই সহায়ক সরকার হয়, সেই সময় আমাদের নেত্রী আগে যা করেছিলেন সেটাই করবেন। তার যেই মন্ত্রিসভা আছে সেটা বাদ দিয়ে নতুন মন্ত্রিসভা গঠন করবেন। তবে সেখানে খালেদা জিয়া ঠকে গেলেন। তার নির্বুদ্ধিতার জন্যে তার কোনো প্রতিনিধি সেই সরকারে থাকতে পারবে না। কারণ তারা কেউই সংসদের সদস্য নন। এটা আমাদের কিছু করার নেই, এটা তাদের গ্রহণ করতেই হবে। তার নির্বুদ্ধিতার জন্য মাশুল তার দলকে দিতে হবে।’

আবুল মাল আবদুল মুহিত তার বক্তব্যে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরেন। বর্তমানে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বলে দাবি করেন অর্থমন্ত্রী। এবার ১০ লাখ টন খাদ্য মজুদের ব্যবস্থা রয়েছে বলেও জানান।

বিজ্ঞাপন

সভায় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানসহ সিনিয়র নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সারাবাংলা/একে

শিগগিরই সহায়ক সরকারের রূপরেখা দেবে বিএনপি: ফখরুল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর