Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সম্পূর্ণ চেতনা ফিরেছে’ ওবায়দুল কাদেরের


৪ মার্চ ২০১৯ ১২:৪১

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চেতনা ‘সম্পূর্ণ ফিরেছে’ বলে জানিয়েছেন দলের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

তিনি সোমবার (৪ মার্চ) সারাবাংলাকে বলেন, ‘ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উল্লেখযোগ্য অগ্রগতি হচ্ছে। চিকিৎসকরা তার সুস্থতার বিষয়ে সম্পূর্ণ আশাবাদী।’

এদিকে দলীয় সূত্রে জানা গেছে, উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। অবস্থা অনুকূলে থাকলে আজকের মধ্যেই কাদেরকে সিঙ্গাপুরে পাঠানো হবে। পরিবারের সদস্যসহ পাঁচজন ওবায়দুল কাদেরের সঙ্গে থাকবেন।

এদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানিয়েছেন, কাদেরের শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতির দিকে যাচ্ছে। রোগী এখন আগের থেকে অনেক ভালো অবস্থানে আছে।’

তিনি বলেন, ‘আমি ডাক্তারের সাথে কথা বলেছি আশা করি রোগী দ্রুত সুস্থ হয়ে উঠবে।’

রোববার সকাল সাড়ে ৭টার দিকে বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। হাসপাতালে ভর্তির পর ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম করা হয়। এনজিওগ্রাম রিপোর্টে তার হৃদযন্ত্রের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে।

এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করা হয়। অবস্থার অবনতি হওয়ায় ওবায়দুলকে কাদেরকে বিএসএমএমইউ এর কার্ডিওলজি বিভাগের সিসিইউতে রাখা হয়।

ওইদিন ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে যান।

বিজ্ঞাপন

উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে বিদেশে পাঠানোর দাবি উঠলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এই মুহূর্তে তাকে বিদেশে নেওয়ার প্রয়োজন নেই। এখানেই তার চিকিৎসা চলবে।’

এদিকে কাদেরের চিকিৎসায় রোববার সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে আসে চিকিৎসকদের একটি প্রতিনিধি দল। এছাড়া ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠিও সোমবার ঢাকায় আসছেন। তার পরামর্শ নিয়ে ওবায়দুল কাদেরের চিকিৎসায় পরবর্তী করণীয় ঠিক করবে বিএসএমএমইউয়ের মেডিকেল বোর্ড।

সারাবাংলা/এনআর/একে

এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে আসছে সিঙ্গাপুরের চিকিৎসক দল
লাইফ সাপোর্টে ওবায়দুল কাদের
ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে রাষ্ট্রপতি ও স্পিকার
ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রী
‘ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল নয়’
হার্টে রিং পরানো হয়েছে, ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের বিএসএমএমইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর