Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে ৪৫৪৯ কার্টন সিগারেট জব্দ


৪ মার্চ ২০১৯ ১৩:১৩

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ৪৫৪৯ কার্টন সিগারেট জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউস প্রিভেনটিভ ইউনিট।

সোমবার (৪ মার্চ) দুপুরে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের উপ কমিশনার অথেলো চৌধুরী।

তিনি জানান, কমিশনারের নিকটে আসা গোপন সংবাদের ভিত্তিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ারফ্রেইট ইউনিট থেকে মিথ্যা ঘোষণায় আনা বিপুল পরিমাণ সিগারেট আটক করা হয়েছে। গতকাল রাত সাড়ে ১১টায় এমিরেটস এয়ারলাইনসের ইকে ৫৮৪ ফ্লাইটে করে চালানটি ঢাকা এয়ারপোর্টে আসে। বিমান থেকে আনলোড হওয়ার পরে এয়ারফ্রেইট ইউনিটে রাত আড়াইটার দিকে অভিযান চালিয়ে চালানটি উদ্ধার করে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিম। পরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ৫টি ব্র্যান্ডের মোট ৪৫৪৯ কার্টন সিগারেট জব্দ করা হয়। জব্দ সিগারেটের মূল্য প্রায় ২ কোটি টাকা।

অথেলো চৌধুরী আরও জানান, জব্দ সিগারেটের ভেতরে রয়েছে ডানহিল ৫৫৫, মন্ড ৩৩৩ ও ইজি। চালানটির এক্সপোর্টার মো. তাইমুল ইসলাম ও ইমপোর্টার এমএস মিরাজ এন্টারপ্রাইজ। সিগারেটের পাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমাদানি করা যায় না। ধারণা করা যায়, উচ্চ শুল্কহার পরিহারের জন্যই আমদানি নিয়ন্ত্রিত এসব সিগারেট আনা হয়েছে। আটক পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সারাবাংলা/এসজে/জেএএম

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সিগারেট জব্দ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর