Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ’লীগের উপ-কমিটিতে পদ না পাওয়া নেতাদের বিক্ষোভ


২০ জানুয়ারি ২০১৮ ২২:০৭

স্পেশাল করসপন্ডেন্ট

ঢাকা : আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-কমিটিতে ঠাঁই না পাওয়া নেতারা ধানমণ্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন। শনিবার সন্ধ্যা ৭টায় শতাধিক সাবেক ছাত্র নেতা এ বিক্ষোভ করেন। এ সময় বিক্ষুব্ধরা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গাড়ির সামনে জড়ো হয়ে হৈ চৈ শুরু করেন।

এর আগে রংপুর বিভাগীয় কমিটি নিয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ের নতুন ভবনে দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও ওবায়দুল কাদের বৈঠকে বসেন। বৈঠক শুরুর আগেই ওই কার্যালয়ে ছাত্রলীগের বিগত বেশ কয়েকটি কমিটির নেতারা জড়ো হন।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন সারাবাংলায়

বৈঠক শুরুর পর তাদের অনেকে ওই কক্ষের দরজার সামনে ভিড় করে হৈ চৈ করতে থাকেন। কিছুক্ষণ পর জাহাঙ্গীর কবির নানক বৈঠক থেকে বেরিয়ে এসে জানতে চান, কী কারণে এত হৈ চৈ হচ্ছে? উপস্থিত নেতা-কর্মীরা তাদের ক্ষোভের কথা জানালে ভেতরে গিয়ে ওবায়দুল কাদেরকে নিয়ে আসেন নানক। তখনও বেশ হৈ চৈ হয়।

ছাত্রলীগের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে টাকার বিনিময়ে উপকমিটিতে সহ-সম্পাদকের পদ দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তারা। ক্ষুব্ধ নেতাকর্মীদের উদ্দেশে এ সময় ওবায়দুল কাদের বলেন, আমরা কোনো সহ-সম্পাদকের পদ চূড়ান্ত করিনি। যে নামগুলো বিভিন্নভাবে প্রকাশিত হয়েছে সেগুলো বাতিল। যাচাই-বাছাই করে তিনমাস পর সহ-সম্পাদকের নাম ঘোষণা করা হবে ।

বিক্ষোভ দেখানো সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে মাহফুজুর রহমান, শাহ মোস্তফা আলমগীর, মোরশেদ উজ জামান সেলিম, শাহজাদা শিশির, হেমায়েত উদ্দিন, শাহীনুর রহমান, শামসুল কবির রাহাত, আফরিন নুসরাত, ফরিদুন্নাহার মুন্নী, হাসানুজ্জামান লিটন, হাসানুজ্জামান তারেক, রিয়াজ উদ্দিন সুমন, আল মাহমুদসহ অনেকে উপস্থিত ছিলেন।

গত মঙ্গলবার রাতে ৯৫ সদস্য বিশিষ্ট উপ-কমিটির নাম ঘোষণা করে আওয়ামী লীগ। তিনবছর মেয়াদী উপ-কমিটি অনুমোদন করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ড. আবদুস সোহান গোলাপ।

সাবেক ছাত্রনেতাদের অভিযোগ, যাচাই-বাছাই ছাড়াই এ কমিটি অনুমোদন করা হয়েছে। যেখানে নিবেদিত মাঠকর্মীদের বাদে পছন্দের লোকদের প্রাধান্য দেওয়া হয়েছে।

সারাবাংলা/এইচএ/এমএইচ/একে


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর