Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দক্ষ কর্মী তৈরিতে টেকনিক্যাল ইন্সটিটিউটের সঙ্গে রিহ্যাবের চুক্তি


৪ মার্চ ২০১৯ ১৯:৩৫

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: নির্মাণ খাতে দক্ষ শ্রমিক তৈরির লক্ষ্যে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম বা এসইআইপি প্রকল্পের আওতায় প্রশিক্ষণের জন্য রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সঙ্গে চুক্তি সই করেছে দেশের ১২ টেকনিক্যাল ইন্সটিটিউট। সোমবার (৪ মার্চ) রিহ্যাব কার্যালয়ে এ চুক্তি সই হয়। রিহ্যাবের পক্ষে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

রিহ্যাবের পক্ষে চুক্তিতে সই করেন সংগঠনটির সভাপতি আলমগীর শামসুল আলামিন কাজল। আর সংশ্লিষ্ট টেকনিক্যাল ইন্সটিটিউটের পক্ষে সই করেন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকরা।

এ সময় রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান প্রকৌশলী মোঃ আল আমিন, রিহ্যাব পরিচালক শাকিল কামাল চৌধুরী এবং প্রকৌশলী মোঃ মহিউদ্দিন সিকদার উপস্থিত ছিলেন।

অর্থ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এসইআইপি প্রকল্প পরিচালিত হচ্ছে। এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক এই প্রকল্পে অর্থায়ন করছে। এই কার্যক্রমে প্রশিক্ষণার্থীরা বিনামূল্যে প্রশিক্ষণ নিতে পারবেন। একই সঙ্গে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে বৃত্তি প্রদান করা হবে। ২০১৯ সালে এই প্রকল্পের আওতায় ৬ হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান করা হবে। ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এ্যান্ড মেইনটেনেন্স, প্ল্যাম্বিং, মেশন এবং স্টিল বাইন্ডিং এ্যান্ড ফেব্রিকেশন এই ৫টি ট্রেডে প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণের মেয়াদ হবে তিন মাস। প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের দেশে বিদেশে কর্মসংস্থানের সুযোগ থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর