Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপজেলা নির্বাচন: তাড়াশে ভোট যুদ্ধে ৩ নারী


৫ মার্চ ২০১৯ ০৭:৩৫

।। রানা আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন প্রার্থী। তিন জনই উপজেলা আওয়ামী লীগের নেত্রী হিসেবে সবার কাছে পরিচিত। এলাকাবাসী বলছেন, ভোটযুদ্ধের মাঠে তারা সমানে সমান।

প্রার্থীদের মধ্যে কলস প্রতীক নিয়ে রয়েছেন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মনোয়ারা খাতুন মিনি। যিনি আগের মেয়াদে মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে কাজ করেছেন।

এছাড়া বৈদ্যুতিক পাখা প্রতীকে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মর্জিনা খাতুন এবং ফুটবল প্রতীক নিয়ে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগের সদস্য মাহফুজা আকতার ভোট যুদ্ধে রয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ১০ মার্চের তাড়াশ উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলের ভোটে দলীয় একক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলে আওয়ামী লীগ। সে লক্ষে গত ২৯ জানুয়ারি উপজেলা আওয়ামী লীগ এক নির্বাচনের আয়োজন করে।

ওই নির্বাচনে ৩ নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীর মধ্যে সর্বাধিক ভোট পেয়ে প্রভাষক মর্জিনা ইসলাম দলীয় প্রার্থী মনোনীত হন। পরে অবশ্য সিদ্ধান্ত পরিবর্তন করে ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থিতা উন্মুক্ত করে দেয় দলটি।

সরেজমিনে দেখা যায়, তিনজনই মনোনয়নপত্র জমা দিয়ে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। দিন-রাত তারা বিভিন্ন হাট-বাজারে পথ সভা করছেন। গ্রামে গ্রামে উঠান বৈঠক ডেকে পুরুষ ও নারী ভোটারদের দোয়া ও ভোট প্রার্থনা করছেন।

ভোটারদের দ্বারে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি জনগুরুত্বপূর্ণ এলাকায় পথসভা, সুধী সমাবেশ করছেন সমান তালে। উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন। তাদের পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে গোটা নির্বাচনি এলাকা।

বিজ্ঞাপন

ভোটাররা জানিয়েছেন, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে তারা সৎ ও যোগ্য প্রার্থীই বেছে নেবেন। যিনি উন্নয়নে অংশ নিয়ে জনগণের জন্য কাজ করবেন তাকেই ভোট দেওয়ার অঙ্গীকার তাদের।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর