Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেগে উঠার দিন


২১ জানুয়ারি ২০১৮ ০৮:৩৫

মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর

মাঘের আজ ৮ তারিখ। তবে এটা কোন খবর নয়, খবর হচ্ছে আজ  রোববার, কাজে ফিরে যাওয়ার দিন।

সপ্তাহ যে শুরু হয়ে গিয়েছে এই খবর আমাদের সবার গতকাল রাত থেকেই আছে, কেউ কেউ তো এটা নিয়ে এতই দুঃখী আর হতাশ হয়ে যাই যে বৃহস্পতিবার রাতেই রাগে গর গর করতে করতে দাঁত পিষে বলি, “রোববার! তুই মর!”

আমাদের এইসব রাগটাগ যদি সূর্য কোনোদিন জানতে পারত তবে সে বেচারা হয়তো পালিয়ে বাঁচত। না বাঁচতে পারলেও অন্তত মেঘ বা কুয়াশা কিছু একটা দিয়ে মুখ ঢেকে বসে থাকত। কিন্তু না সূর্য হয় আমাদের কথা শুনে না অথবা শুনলেও পাত্তা দেয় না, তাই আজকে সকালে সূর্য যথারীতি ৬টা ৪২ এ উঠে বসে আছে!

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন সারাবাংলায়

আবহাওয়া অধিদপ্তর যদিও প্রতিনিয়ত বলেই যাচ্ছে আরেকটি শৈত্য প্রবাহ আসবে আরেকটি শৈত্য প্রবাহ আসবে তবে এখন পর্যন্ত সেটি আসেনি। যেহেতু আসেনি, শীতও অল্প অল্প ব্যাক ফুটে যাচ্ছে, এই যেমন আজকে ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বনিম্ন ১৩ ডিগ্রি সেলসিয়াস। গতকালকের চেয়ে কিন্তু একটু বেশি।

তবে ঢাকার মতো সৌভাগ্য দেশের বাকি জেলাগুলোর নেই। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মাদারীপুর, গোপালগঞ্জ, যশোর, সাতক্ষীরা, কুষ্টিয়া ও বরিশাল জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

ঢাকার আকাশে আজ মেঘের পরিমাণ ৩১ শতাংশ। বাতাসের বেগ কমে ৭ কিলোমিটার প্রতি ঘণ্টা হয়েছে। বৃষ্টিপাতেরও কোনো সম্ভাবনা নেই। মানে বুঝতে পারছেন? আজকে আমাদের কাজে না যাওয়ার কোনো অজুহাত নেই। বাতাসে শুষ্কতা কিছু কম আছে, ৮৩ থেকে ৩৯ শতাংশ। কিন্তু এই বলে তো আর কাজ বাদ দেওয়া যায় না!

বিজ্ঞাপন

আজ যখন সূর্য উঠেছে সূর্যের সঙ্গে তাল দিয়ে আমাদের সপ্তাহটাও জেগে উঠেছে, আর জেগে উঠে নিজেকে বিকাশ করারা সুযোগ। আমরা যে যেই কাজটাই করি না কেন, সেটা কিন্তু শুধু কাজ না, এগুলো সবগুলো এক একটা সুযোগ নিজের প্রতিভা দেখানোর, নিজেকে অনন্য প্রমাণ করার, আর নিজের ‘বেস্ট ভার্সনটা’কে সামনে নিয়ে আসার।

তাই সূর্যের চোখে চোখ রেখে মাথা উঁচু করে বের হয়ে যান এই সপ্তাহটাকে জয় করতে। তবে হে বীর, শির উন্নত করার আগে সানগ্লাস আর সানস্ক্রিনটা ভুলেন না যেন!

তাহলে শুরু হোক জিতে যাওয়ার প্রত্যয়ে নয়া সকালে, শুভ সকাল!

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর