Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাউন্ট এলিজাবেথে ওবায়দুল কাদেরের চিকিৎসা চলছে


৫ মার্চ ২০১৯ ১১:১০

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সিঙ্গাপুরে শুরু হয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসা। সোমবার (৫ মার্চ) বাংলাদেশ সময় রাত ৮টা ৫০ মিনিটে ওবায়দুল কাদেরকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়।

এর আগে সোমবার ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি বিকেল ৪টা ৪৭ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে। বাংলাদেশ সময় রাত ৮টায় সেটি সিঙ্গাপুর প্রাইভেট বিমানবন্দরে অবতরণ করে।

ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সচিব গৌতম চন্দ্র বার্তা সংস্থা ইউএনবিকে জানিয়েছেন, হাসপাতালে তাত্ক্ষণিক চিকিৎসা শুরু করেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। মাউন্ট এলিজাবেথে ভর্তির পর থেকেই ওবায়দুল কাদেরকে ডা. ফিলিপ কোহের অধীনে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ওবায়দুল কাদেরের সঙ্গে তার স্ত্রী ইশরাতুন নেসা কাদের এবং বিএসএমএমইউর অধ্যাপক ডা. আবু নাসের রিজভী সিঙ্গাপুরে গেছেন। এ ছাড়া ঢাকা থেকে সিঙ্গাপুরের পথে কাদেরকে দেখভাল করার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ছিলেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের দু’জন চিকিৎসক, একজন নার্স ও একজন টেকনিশিয়ান। রোববার সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সের সঙ্গেই ঢাকায় এসেছিলেন তারা।

ডা. কোহ সিয়াম সোন ফিলিপ একজন বিশ্বখ্যাত কার্ডিয়াক সার্জন। মাউন্ট এলিজাবেথ হসপিটালের ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে যে, তিনি সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ১৯৮৯ সালে এমবিবিএস পাস করেন। পরে একই প্রতিষ্ঠান থেকে ২০০০ সালে তিনি এম.মেড (ইন্টার্নাল মেডিসিন) ডিগ্রি অর্জন করেন। এছাড়াও কার্ডিওলজিতে এফএএমএস করেন এ চিকিৎসক। ইংরেজির পাশাপাশি মালয়, ইন্দোনেশিয়ান, মান্দারিয়ানসহ বিভিন্ন ভাষাতেও পারদর্শী তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/এসএমএন

ওবায়দুল কাদের ফিলিপ কোহে মাউন্ট এলিজাবেথ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর