Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আখেরি মোনাজাতে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমা


২১ জানুয়ারি ২০১৮ ০৯:০০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ রবিবার (২১ জানুয়ারি) টঙ্গীর তুরাগ তীরে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমা। সকাল সাড়ে ১০টা থেকে ১১টার দিকে বাংলায় ও আরবিতে দ্বিতীয় ও শেষ পর্বের মোনাজাত হবে। প্রথম পর্বের ন্যায় দ্বিতীয় পর্বেও মোনাজাত করবেন বাংলাদেশের মাওলানা জোবায়ের। মোনাজাত হবে আরবি ও বাংলায়। বিশ্ব ইজতেমার মুরব্বি মো. মাহফুজ এই তথ্য জানিয়েছেন।

বর্তমানে ইজতেমা ময়দান ও আশপাশের এলাকাজুড়ে এক পুণ্যময় পরিবেশ বিরাজ করছে। মোনাজাতে দুনিয়া ও আখিরাতের শান্তি কামনার পাশাপাশি বিশ্ব মুসলিম উম্মাহর সমৃদ্ধি, সংহতি, অগ্রগতি এবং দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করা হবে।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ সাংবাদিকদের এ বিষয়ে জানান, আখেরি মোনাজাতের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা-চৌরাস্তা হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত কালীগঞ্জ-টঙ্গী সড়কের মাজুখান ব্রিজ হতে স্টেশন রোড ওভারব্রিজ পর্যন্ত এবং কামারপাড়া ব্রিজ হতে মন্নু টেক্সটাইল মিলগেট পর্যন্ত সড়কপথ বন্ধ রয়েছে।

তবে বিকল্প হিসেবে ভোগড়া বাইপাস দিয়ে কোণাবাড়ী ও চন্দ্রা হয়ে এবং বিপরীত দিকে ৩০০ফুটের রাস্তা দিয়ে গাড়ি চলাচল করছে। ভোগড়া বাইপাস মোড় থেকে মুসল্লিদের নিয়ে ইজতেমার দিকে নির্ধারিত সময় পর্যন্ত ১৫টি বাস চলাচল করবে। এ ছাড়া ১৯টি বিশেষ ট্রেন চলাচল করবে। আন্তঃনগর ট্রেনগুলো টঙ্গী স্টেশনে দুই মিনিট করে যাত্রা বিরতি করবে।

এর আগে তুরাগ তীরে দেশি-বিদেশি লাখ লাখ মুসল্লির জমায়েতের মধ্যদিয়ে গত ১২ জানুয়ারি শুরু হয় ইজতেমার প্রথম পর্ব। এতে ঢাকার একাংশসহ ১৪ জেলার মুসল্লিরা অংশ নেন। গত ১৪ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছিল ওই পর্ব। গত ১৯ জানুয়ারি শুরু হওয়া ইজতেমার দ্বিতীয় পর্বে অন্য ১৪ জেলার মুসল্লিরা অংশ নিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর