Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ মার্চের ভাষণ এখন গবেষণার বিষয়: সংস্কৃতি প্রতিমন্ত্রী


৫ মার্চ ২০১৯ ১৪:৫৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পৃথিবীর সেরা ১০টি ভাষণের মধ্যে অন্যতম। মূলত এটিই ছিল আমাদের স্বাধীনতার প্রকৃত ঘোষণা। এ ভাষণ নিয়ে অনেক আলোচনা ও বিশ্লেষণ হয়েছে। এটি এখন গবেষণার বিষয়।’

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ৭ মার্চের আলোচনা এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের রোগমুক্তি কামনায় আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যনির্বাহী সভাপতি ফাল্গুনী হামিদ সভাপতিত্বে করেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, আমার রাজধানীতে আসার পেছনে যে দুজন দেশবরেণ্য রাজনৈতিক ব্যক্তিত্ব অনুপ্রেরণা ও শক্তি হিসেবে কাজ করেছেন, তার একজন হচ্ছেন ওবায়দুল কাদের এবং অন্যজন সদ্যপ্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম। তাদের চেষ্টায় ও সহযোগিতায় রাজনীতিতে এ পর্যন্ত আসতে পেরেছি। সেজন্য তাদের নিকট আমি ব্যক্তিগতভাবে কৃতজ্ঞ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তৃতা করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান, সহসভাপতি এম খালিকুজ্জামান, আশহারুল হাসান আশু, আলম দেওয়ান, মাজহারুল হক খোকন, এ এইচ এম রানা, নবীন কিশোর গৌতম ও মো. মহিউদ্দিনসহ অনেকে।

সারাবাংলা/এইচএ/এমআই

৭ মার্চ বঙ্গবন্ধু

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর