Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টরেন্টোর পঞ্চম বাংলাদেশ ফেস্টিভ্যালে জাস্টিন ট্রুডোর বার্তা


৫ মার্চ ২০১৯ ১৫:৫০

।। সারাবাংলা ডেস্ক ।।

‘বাংলাদেশ ফেস্টিভ্যালের মাধ্যমে বাংলাদেশি কানাডিয়ানদের সমৃদ্ধ সাংস্কৃতিক চর্চ্চার সুযোগের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বাংলাদেশি কানাডিয়ানদের সম্মান জানানো হবে’—বলে জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

আগামী ২০ ও এপ্রিল কানাডার ১৯০ রেলসাইড রোডের টরন্টো প্যাভিলিয়নে পঞ্চম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’। এই ফেস্টিভ্যাল উপলক্ষে জাস্টিন ট্রুডোর পাঠানো এক শুভেচ্ছা বার্তায় এসব কথা বলা হয়েছে। কানাডায় বাংলা সংবাদপত্র বাংলামেইলের উদ্যোগে এই ফেস্টিভ্যারের আয়োজন করা হয়েছে।

ওই শুভেচ্ছাবার্তায় আরও বলা হয়েছে, ‘এবার পঞ্চমবারের মতো বাংলাদেশ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশ ফেস্টিভ্যালে যোগদানকারী সকলকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা। আশা করছি, ফেস্টিভ্যালে অংশগ্রহনকারীরা সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা ধরনের আয়োজন উপভোগ করবেন। আমি বাংলাদেশ ফেস্টিভ্যাল কমিটিকে ধন্যবাদ জানাতে চাই এজন্য যে, তারা অসাধারণ একটি আয়োজন করতে যাচ্ছেন। কারণ নিজেদের কৃষ্টি এবং সংস্কৃতি কানাডিয় বন্ধুদের মাঝে পরিচিত করার এটা একটা অবারিত সুযোগ। এবারের বাংলাদেশ ফেস্টিভ্যাল আনন্দময় এবং স্মরণীয় হয়ে উঠুক-এই শুভকামনা আমার।’

কানাডার প্রধানমন্ত্রীর এই শুভেচ্ছাবার্তায় ফেস্টিভ্যাল কমিটির সদস্যের মনে বইছে আনন্দের জোয়ার। বাংলাদেশ ফেস্টিভ্যালের কনভেনর, এনআরবি টিভির সিইও শহিদুল ইসলাম মিন্টু বললেন, ‘আমাদের এই আয়োজন উপলক্ষে গতবছরও প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো শুভেচ্ছাবার্তা দিয়েছিলেন। এবারও তার থেকে শুভেচ্ছাবার্তা পেলাম। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। এটা আমাদের জন্য অনেক সম্মানের। তার এই শুভেচ্ছাবার্তা আমাদের আরও উৎসাহিত করবে। বাংলাদেশের সংস্কৃতি, কৃস্টি এবং ঐতিহ্যের মধ্যে সেতুবন্ধন রচনা করাই এই আয়োজনের মূল লক্ষ্য। হাজার হাজার দর্শকের উপস্থিতি এই আয়োজনের মূল প্রাণ। এবারও ব্যতিক্রম হবে না।’

এছাড়া এবারের বাংলাদেশ ফেস্টিভ্যালে টরন্টোতে অংশ নেবেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী অ্যান্ড্রু কিশোর, চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৌস, ওমর সানি, আজিজুল হাকিম, টেলিভিশন অভিনেত্রী রিচি সোলাইমান ও নাট্যকার জিনাত হাকিম।

সারাবাংলা/এমআই

ট্রুডো


বিজ্ঞাপন
সর্বশেষ

ডাস্টবিনে পড়েছিল নবজাতকের মরদেহ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর