Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসআই পদে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ২


৫ মার্চ ২০১৯ ২০:১৩

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

চাকরি দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার দায়ে এক প্রতারকচক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সোমবার (০৪ মার্চ) রাত সাড়ে দশটার দিকে রাজধানীর যাত্রাবাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। র‍্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর মোঃ আশরাফুল হক এ কথা জানান।

গ্রেফতারকৃতরা হলেন- পাবনার ফরিদপুর থানার চকচকিয়া গ্রামের মৃত বেলায়েত মোল্লার ছেলে শাকিল আকতার (৪৫) এবং গাইবান্ধার ফুলছড়ি থানার ভাষারপাড়া গ্রাতের মৃত আজিজুল হকের ছেলে মনিরুল হক মনির (৩৫)।

তাদের বিরুদ্ধে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদে চাকরি দেওয়ার নামে তরুণদের কাছ থেকে ৫০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

মেজর আশরাফুল বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে পাবনার ভবানীপুর এলাকার মোঃ আল-আমিন নামের এক তরুণকে এসআই পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ৩১ লাখ টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি। পরে আলামিন র‍্যাব-১০ অভিযোগ করলে আমরা অভিযান চালিয়ে শাকিল ও মনিরকে গ্রেফতার করি।

উল্লেখ্য, মনির আগে পুলিশের কনস্টেবল পদে কুড়িগ্রামে চাকরি করতো। পরে এ ধরণের প্রতারণার অভিযোগে তাকে ২০১৪-১৫ সালে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়। তারপর থেকে শাকিলের যোগসাজশে ফের এ ধরনের প্রতারণার কাজ করে আসছিল।

আশরাফুল বলেন, আলামিন সহ আরও কয়েকজন বেকার চাকরি প্রত্যাশীও তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেছেন। সব মিলিয়ে চক্রটি প্রায় অর্ধ-কোটি টাকারও বেশি অর্থ হাতিয়ে নিয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে।

তিনি জানান, অভিযোগকারী আলামিনের কাছ থেকে নেয়া ৩১ লাখ টাকার মধ্যে ২৫ লাখ টাকা নেয়ার প্রমাণ পাওয়া গেছে।

প্রতারক চক্রটির সঙ্গে আর কারা কারা জড়িত এ বিষয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম চলছে বলে জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/ আরএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর