Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন এমপিদের দক্ষতা বৃদ্ধিতে সহযোগিতা দেবে ইউএনডিপি


৫ মার্চ ২০১৯ ২১:০১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

একাদশ জাতীয় সংসদে প্রথমবারের মতো নির্বাচিত হয়ে আসা নতুন এমপিদের দক্ষতা বৃদ্ধিতে সহযোগিতা দেবে ইউএনডিপি। জাতীয় সংসদ ভবনে মঙ্গলবার (০৫ মার্চ) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে সাক্ষাত শেষে এ কথা জানায় ইউএনডিপির একটি দল।

স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করতে আসা দলটির নেতৃত্বে ছিলেন, ইউএনডিপির স্ট্র্যাটেজিক এডভাইজার রেদওয়ান মুজিব সিদ্দিক। সাক্ষাতের সময় ইউএনডিপির পোর্টফোলিও ম্যানেজার মাহমুদা আফরোজ, প্রকল্প কর্মকর্তা মাহমুদ হাসান এবং সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন, সংসদে আইন প্রণয়ন প্রক্রিয়া এবং সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ বিষয়ে আলোচনা করেন।

এমপিদের এসডিজির সাথে যুক্ত করতে এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষিত করতে ইউএনডিপির উদ্যোগ গ্রহণের প্রশংসা করে স্পিকার সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

তিনি বলেন, আর্থ-সামাজিক উন্নয়ন সূচকে বাংলাদেশের যথেষ্ট অগ্রগতি হয়েছে। বাংলাদেশ এখন এসডিজি অর্জনে কাজ করে যাচ্ছে। ইউএনডিপি’র স্কোপিং মিশনের মাধ্যমে বাংলাদেশের তরুণ এবং প্রথমবারের মতো নির্বাচিত কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বৃদ্ধিতে কর্মশালা-সেমিনার করার আগ্রহ প্রকাশ করায় ধন্যবাদ জানান।

সারাবাংলা/ এএইচএইচ/ আরএ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর