Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪৮ দাবির বিপরীতে ১১ মরদেহ শনাক্ত


৬ মার্চ ২০১৯ ১৩:১৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: চকবাজারের চুরিহাট্টায় আগুনের ঘটনায় পুড়ে যাওয়া ৪৮ দাবির বিপরীতে ১১ জনের মরদেহ শনাক্ত করেছে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। এর মধ্যে ৯ জন পুরুষ ও দুইজন নারী। দুই নারীর নাম নাসরিন জাহান ও ফাতেমা জহুরা জানালেও পুরুষদের নাম জানাতে পারেনি সিআইডি।

বুধবার (৬ মার্চ) দুপুরে সিআইডির মালিবাগ কার্যালয়ে এডিশনাল ডিআইজি রেজাউল হায়দার সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, ২০ ফেব্রুয়ারি আগুনের ঘটনায় মোট ৬৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে ১৯ জনের মরদেহ শনাক্ত করা যায়নি। ২৩ ফেব্রুয়ারি আরও একটি বিচ্ছিন্ন হাত পাওয়া যায়। এর বিপরীতে ৪৮ জন দাবিকারীর ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। সকল পরীক্ষা নিরীক্ষা শেষে ২৩ জনের সাথে ১১টি মরদেহের নমুনা মিলে যায়। বাকী ৮ বা ৯ টি মরদেহের বিপরীতে ২৫ জন দাবিদার থাকল। যা শনাক্ত করতে ১০ থেকে ১২ দিন সময় লাগতে পারে।

আরও পড়ুন: ডিএনএ টেস্টে চুড়িহাট্টায় পুড়ে যাওয়া ১১ জনকে শনাক্ত

তিনি বলেন, ডিএনএ নমুনা সংগ্রহের জন্য রক্ত, টিস্যু, হার ও বাক্কাল সোয়াব সংগ্রহ করা হয়। ফলে ৬৭ টি মরদেহের বিপরীতে মোট ২৫৭ টি নমুনা সংগ্রহ করা হয়।

এক প্রশ্নের জবাবে এডিশনাল ডিআইজি বলেন, আমরা প্রতিবেদনটি সংশ্লিষ্ট থানার তদন্ত কর্মকর্তার কাছে পাঠিয়েছি। ওই কর্মকর্তা আদালতের অনুমতি সাপেক্ষে মরদেহগুলো হস্তান্তরের প্রক্রিয়া শুরু করবে। বাকীদের বাম পরিচয়ও তদন্ত কর্মকর্তা যাচাই বাছাই করে বলতে পারবেন।

যে দুই নারীর পরিচয় দিয়েছেন তারা দুজন নিখোঁজ দুই বান্ধবী কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা সেটি বলতে পারব না। তবে পরিবার যে নাম দিয়েছে সেই নাম আমরা প্রকাশ করেছি।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এডিশনাল ডিআইজি আবুল কালাম আজাদ, বিশেষ পুলিশ সুপার (ফরেনসিক) রুমানা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) শারমিন জাহান, সিনিয়র এএসপি (ডিএনএ) আহসান হাবীব ও ডিএনএ ল্যাব কর্মকর্তা আহমদ ফেরদৌস।

সারাবাংলা/ইউজে/জেএএম

চুরিহাট্টায় আগুন

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর