Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপজেলা নির্বাচন প্রভাবমুক্ত রাখতে ডিসি-এসপিকে ইসির নির্দেশ


৬ মার্চ ২০১৯ ১৯:৫৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।
ঢাকা: পঞ্চম উপজেলা নির্বাচন প্রভাবমুক্ত রাখতে জেলা প্রশাক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার ইসির যুগ্মসচিব (নির্বাচন পরিচালনা-২) ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

ইতিমধ্যে দেশের সব ডিসি-এসপির কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, আগামী ১০ মার্চ থেকে ৩১ মার্চের মধ্যে সারাদেশে চার ধাপে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপে নির্বাচন রোজার পর জুন মাসের দিকে অনুষ্ঠিত হবে। আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও আইনানুগভাবে অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর। এলক্ষ্যে ভোটকেন্দ্রে ও নির্বাচনি এলাকায় ভোটগ্রহণের কয়েক দিন আগে থেকে দুই-তিন দিন পর পর্যন্ত পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। পাশাপাশি এক্সিকিউটিভ ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগের ব্যবস্থা করা হয়েছে। নির্বাচন কমিশন বিশ্বাস করে, মাঠপ্রশাসনের সহযোগিতা ছাড়া দেশে সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা সম্ভব নয়। সে জায়গাটি সমুন্নত রাখার জন্য মাঠ প্রশাসনের সবাইকে সচেতন থাকার অনুরোধ জানানো হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আগামী ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ চার ধাপে পঞ্চম উপজেলা পরিষদের ভোট হবে। এরমধ্যে প্রথম ধাপে ৮৬ উপজেলা এবং দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলায় তৃতীয় ধাপে ১২৭ উপজেলা ও চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোটগ্রহণ হবে। পঞ্চম ধাপে আগামী ১৮ জুন বাকি উপজেলার ভোটগ্রহণ করা হবে।

সারাবাংলা/জিএস/এমএনএইচ

উপজেলা নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর