Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিসি ক্যামেরার ফুটেজ দেখে দুই ছিনতাইকারীকে গ্রেফতার


৯ মার্চ ২০১৯ ১৮:২১

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর মালিবাগে ছিনতাই করার সময় সিসি ক্যামেরায় ধরা পড়া দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৮ মার্চ) দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়। শনিবার (৯ মার্চ) দুপুর ২টায় শাহজাহানপুর থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে সবুজবাগ জোনের সহকারি কমিশনার মো. রাশেদ হাসান এ তথ্য জানান।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সিসি ক্যামেরায় ধারণ করা ছিনতাইয়ের ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, মালিবাগে দিনের বেলায় রিকশা থামিয়ে গলায় চাপাতি ধরে ছিনতাই করছে দুই ব্যক্তি।

পুলিশ জানিয়েছে, ওই দুই ছিনতাইকারীর নাম- ফরহাদ ফকির ও ইউসুফ আলী। তারা পেশাদার ছিনতাইকারী বলে জানিয়েছে পুলিশ।

রাশেদ হাসান বলেন, গত ১ মার্চ সকাল ১০টার দিকে মালিবাগ প্রথম লেনের একটি গলিতে ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। একটি রিকশা থামিয়ে আরোহী মনির উদ্দিনের গলায় চাপাতি ধরে মানিব্যাগ, এটিএম কার্ড, মোবাইল ফোন, পকেটে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। পরে মুখ কালো কাপড় দিয়ে ঢেকে এটিএম কার্ড নিয়ে বুথে যায়। তবে ব্যাংকে টাকা না থাকায় কার্ড দিয়ে টাকা তুলতে পারেনি।

তিনি বলেন, এসব দৃশ্য পাশে থাকা সিসি ক্যামেরায় ধরা পড়ে। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। শাহজাহানপুর থানায় ছিনতাইয়ের শিকার মনির উদ্দিন এ বিষয়ে মামলা করলে পুলিশ তাদের গ্রেফতারে মাঠে নামে।

সহকারি কমিশনার জানান, অবশেষে শুক্রবার দিবাগত রাতে মালিবাগ আতর বিবি লেনের বুড়ি বাড়ির সামনে থেকে দুই ছিনতাইকারীসহ তিন জনকে আটক করা হয়। অপরজনের নাম জসিম মাতব্বর। এ সময় তাদের কাছ থেকে দু’টি চাপাতিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এই তিন জনের নামেই ১৫ থেকে ১৬টি করে মামলা আছে রাজধানীর বিভিন্ন থানায়। তাদের আদালতে পাঠানো হয়েছে। ছিনতাইয়ের কথা স্বীকার করেছে গ্রেফতারকৃতরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ আরএ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর