Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাহাড়ধসের ঝুঁকি এড়াতে সতর্ক থাকার নির্দেশ রাঙামাটি ডিসির


১০ মার্চ ২০১৯ ১৬:২৬

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

রাঙামাাটি: অতিবৃষ্টির কারণে যেন পাহাড়ধসের ঘটনা না ঘটে, সে ব্যাপারে সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। রোববার (১০ মার্চ) জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে রাঙামাটিতে আয়োজিত র‌্যালি শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন। রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জেলা প্রশাসক আরও বলেন, ‘রাঙামাটি জেলা এখন দুর্যোগ প্রবণ এলাকায় রূপ নিয়েছে। এপ্রিল থেকে জুলাই পর্যন্ত যে বৃষ্টিপাত হয়, তাতে যেকোনো সময় পাহাড়ধসের ঘটনা ঘটতেই পারে। আপনারা দেখেছেন গত দুই বছরে পাহাড়ধসের ঘটনায় প্রায় ১৩০ জনের প্রাণহানি ঘটেছে। তাই এই ব্যাপারে আমাদের আরও সর্তক থাকতে হবে।’

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কমালের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার সুফি উল্লাহ এবং সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীরা।

‘দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি- এই স্লোগানে সকালে রাঙামাটি পৌরসভা চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

সারাবাংলা/এমআই

রাঙ্মাটি ডিসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর