Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধের দাবি বাম জোটের


১০ মার্চ ২০১৯ ১৭:৫০

ফাইল ছবি

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধের দাবি জানিয়ে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, ‘এখতিয়ার বহির্ভূত গণশুনানি করে বিইআরসি’কে জনগণের পকেট কাটতে দেওয়া হবে না।’ রোববার (১০ মার্চ) বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জোট আয়োজিত বিক্ষোভ সমাবেশে তারা এসব কথা বলেন।

সমাবেশে নেতারা বলেন, ‘বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) ভোক্তাদের স্বার্থ না দেখেই গণবিরোধী সিদ্ধান্ত বাস্তবায়নে আগামীকাল (১১ মার্চ) থেকে গণশুনানি করতে যাচ্ছে। এর মধ্যদিয়ে গ্যাসের দাম বাড়িয়ে সরকারের লুটপাট এবং অসাধু ব্যবসায়ীদের পকেট ভারী করতে চাইছে তারা।’

সারাদেশে সাধারণ মানুষ বেশি দাম দিয়ে গ্যাস সিলিন্ডার কিনতে বাধ্য হচ্ছে উল্লেখ করে বক্তারা বলেন, ‘গ্যাসের কৃত্রিম সংকট দেখিয়ে উচ্চমূল্যে এলএনজি আমদানি করা হচ্ছে।’ এসময় শতভাগ মালিকানা নিশ্চিত করে দেশের স্থলভাগ ও সমুদ্রবক্ষের গ্যাস উত্তোলনে জরুরি পদক্ষেপ গ্রহণের দাবিও জানান তারা।

গ্যাসখাতে দুর্নীতির সঙ্গে জড়িতদের চিহ্নিত ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও দাবি জানিয়ে বক্তরা আরও বলেন, ‘গণশুনানির নামে গণতামাশা বন্ধ করে জনগণের স্বার্থ রক্ষায় ভূমিকা পালনের জন্য বিইআরসির প্রতি আহ্বান জানাই। অন্যথায় আন্দোলনের কঠোর কর্মসূচি দিয়ে দাম বৃদ্ধির পাঁয়তারা বন্ধ করতে বাধ্য করা হবে।’

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জোটের সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ। এতে বক্তব্য রাখেন- সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদ সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, আজিজুর রহমান, জহিরুল ইসলাম, মনিরুদ্দীন পাপ্পু, হামিদুল হক, লিয়াকত হোসেন ও রুহিন হোসেন প্রিন্স। সমাবেশ পরিচালনা করেন আকবর খান।

বিজ্ঞাপন

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব তোপখানা রোড হয়ে পল্টন মোড়ে এসে শেষ হয়।

সারাবাংলা/এএইচএইচ/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর