Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান ঘোষণার প্রস্তাব সংসদে


১০ মার্চ ২০১৯ ২০:৩১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সংবিধান সংশোধন করে ‘জয় বাংলা’ স্লোগানকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করার প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প উন্নয়ন বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

রোববার (১০ মার্চ) জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ প্রস্তাব করেন।

সংসদে সালমান এফ রহমান বলেন, আমরা যারা রাজনীতি করি, আমরা বক্তব্য শেষ করার পর ‘জয় বাংলা’ বলি। কিন্তু সরকারি কর্মকর্তারা তা বলেন না। আমি একজন সরকারি কর্মকর্তাকে জিজ্ঞাসা করলাম, আপনারা ‘জয় বাংলা’ বলেন না কেন? তিনি বললেন, আমরা সরকারি চাকরি করি, আমরা র্নিদলীয়। যে জয় বাংলা স্লোগানে বাংলাদেশ স্বাধীন হলো, সেই ‘জয় বাংলা’ কী করে দলীয় স্লোগান হয়?

ঢাকা-১ আসনের এই সংসদ সদস্য আরও বলেন, রাষ্ট্রপতিও তার ভাষণ ‘জয় বাংলা’ বলে শেষ করেছেন। তাহলে রাষ্ট্রপতি কি শুধু আওয়ামী লীগের হয়ে গেলেন? তিনি কি সারাদেশের রাষ্ট্রপতি নন? আমি প্রস্তাব করছি, যেভাবে আমরা সংবিধান সংশোধন করে বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণা করেছি, ঠিক একইভাবে সংবিধান সংশোধন করে ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান ঘোষণা করতে হবে। আবার কিছু পত্রিকা আছে, তারা বঙ্গবন্ধু লেখে না, শুধু শেখ মুজিব লেখে। এটা অত্যান্ত দুঃখজনক।

শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের জন্য নিবেদিত উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের জন্য কিছুই করছেন না। তিনি করছেন দেশের জন্য, দেশের জনগণের জন্য। তিনি নিজের জন্য করলে অনেক কিছু করতে পারতেন। ১০ বছর আগে যদি আমাকে কেউ বলত, আগামী ১০ বছর পর দেশ এই জায়গায় চলে আসবে, তাহলে আমি নিজেও সেটা বিশ্বাস করতাম না। কিন্তু শেখ হাসিনার সততা ও দক্ষ নেতৃত্বের কারণে এটা হয়েছে। তিনি দেশকে আজ এই জায়গায় নিয়ে আসতে পেরেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

জয় বাংলা জাতীয় সংসদ সংবিধান সংশোধন সালমান এফ রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর