Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে ভারত, সমর্থন পুনর্ব্যক্ত


১০ মার্চ ২০১৯ ২২:৫৬

।। সারবাংলা ডেস্ক ।।

ঢাকা: রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রতি ভারতের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেছেন ঢাকায় নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী। রোববার (১০ মার্চ) সন্ধ্যায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে একথা বলেন।

তিনি বলেন, ‘১০ লক্ষাধিক রোহিঙ্গা জনগোষ্ঠীর আগমন বাংলাদেশের জন্য একটি বোঝা। আমরা এই ইস্যুতে বাংলাদেশের পাশে রয়েছি।’ বৈঠকের পরে সন্ধ্যায় প্রধানমন্ত্রীর জাতীয় সংসদ ভবনের কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন প্রেস সচিব ইহসানুল করিম। এসময় ভারতের হাইকমিশনারকে উদ্ধৃত করে তিনি এসব কথা বলেন। খবর: বাসস।

ভারতের হাইকমিশনার বলেন, ‘বিপুল সংখ্যক এসব বাস্তুচ্যুত রোহিঙ্গাদের বাংলাদেশ আশ্রয় প্রদান করার এই মহান মানবিক ঘটনা। এতে আন্তর্জাতিক সম্প্রদায়ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন।’ বৈঠকে বাংলাদেশকে ভারতের জন্য একটি গুরুত্বপূর্ণ রাষ্ট্র এবং উন্নয়ন অংশীদার হিসেবেও বর্ণনা করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত এক দশকে বাংলাদেশের চমকপ্রদ আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে। সে প্রসঙ্গ উল্লেখ করে ভারতের হাইকমিশনার জানান, বাংলাদেশ এই সময়ের মধ্যে যে সব পরিবর্তন সাধিত হয়েছে এবং উন্নয়ন ঘটেছে তাতে তিনি অভিভূত।

ভারত এবং বাংলাদেশের মধ্যে বিদ্যমান সহযোগিতার প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের সহযোগিতার আরো নতুন সুযোগ সৃষ্টি হয়েছে।’ ‘ভারত-বাংলাদেশ যৌথ কমিশনকে কার্যকর করা হয়েছে’ উল্লেখ করে এই বিষয়ে দিল্লী তাদের সহযোগিতা অব্যাহত রাখবে বলেও জানান হাই কমিশনার।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর