Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশিয়া ৭১টি পণ্যে শুল্কমুক্ত সুবিধা দিচ্ছে: তোফায়েল


২১ জানুয়ারি ২০১৮ ১৫:৫৫

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : রাশিয়া বাংলাদেশের ৭১টি পণ্যে শুল্কমুক্ত সুবিধা দিয়েছে। কিন্তু পোশাক শিল্পের জন্য এই সুবিধা দেয়নি। তবে, আশা করা হচ্ছে শিগগিরি এই সুযোগ পাওয়া যাবে।

রোববার( ২১ জানুয়ারি) দুপুরে বাণিজ্য মন্ত্রনালয়ে রাশিয়ার উপ কৃষিমন্ত্রীর নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে একথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেন, ২০২৫ সালে ইন্টারন্যাশনাল এক্সপোর বিষয়ে রাশিয়ার প্রতিনিধিদলটি দেখা করতে এসেছে। এক্সপো আয়োজনের বিষয়ে বাংলাদেশের   সমর্থন চায়। এছাড়া আরও তিনটি দেশও এই মেলা করতে আগ্রহী। অন্য তিনটি দেশ হল ফ্রান্স, আজারবাইন এবং জাপান। চলতি বছরে ইন্টারন্যাশনাল এক্সপো নিয়ে মিটিং আছে। ওই মিটিংয়ে তারা বাংলাদেশের সমর্থন চায়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাশিয়া সঙ্গে বাংলাদেশ সরাসরি ব্যাংকিং লেনদেন বা এলসি খুলতে পারে না। সে বিষয়টি নিয়েও আলোচনা চলছে।

তোফায়েল আহমেদ বলেন, রাশিয়ার উপ কৃষিমন্ত্রীর লেভিন সার্গেই লভুইচ বলেন, বাংলাদেশের সঙ্গে বিভিন্ন বিষয়ে বাণিজ্য ঘাটতি রয়েছে রাশিয়ার। সে বিষয়ে কথা হয়েছে। আশা করা যায় বাংলাদেশ সরকার বিষয়গুলো গুরুত্ব দিয়ে দেখবে।

সারাবাংলা/এইচএ/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর