Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক নুরের


১২ মার্চ ২০১৯ ১৪:৫৯

।। ঢাবি করেসপন্ডেন্ট ।। 

ভোট কারচুপির অভিযোগ এনে ভিপি ছাড়া বাকি পদগুলোতে স্বচ্ছ নির্বাচনের দাবি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর।

স্বচ্ছ নির্বাচনের জন্য লড়বো: ভিপি নুর

মঙ্গলবার (১২ মার্চ) নুরুল হক নুর ও তাদের কর্মীদের ওপর হামলার প্রতিবাদে মিছিল বের করে ছাত্রলীগ বাদে ডাকসু নির্বাচনের সবগুলো প্যানেলের প্রার্থী ও কর্মীরা।

মিছিল শেষে নুর বলেন, গতকালের ডাকসু নির্বাচন ছিল প্রহসনের নির্বাচন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের দলকানা প্রশাসন যত অনিয়ম করার তা এ নির্বাচনে করেছে। তার পরও আমাকে ও আখতারকে (সমাজসেবা সম্পাদক) আটকাতে পারেনি। যদি সুষ্ঠু নির্বাচন হতো তাহলে ছাত্রলীগ একটি পদও পেত না। ভিপি হিসেবে আমি এখন ছাত্রদের পক্ষে লড়বো। সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলন চালিয়ে যাব।’

ধর্মঘট কতদিন চলবে এই প্রশ্নের জবাবে তিনি বলেন, এই বিষয়ে অন্যান্য প্যানেলের প্রার্থীদের সঙ্গে বৈঠক করে কর্মসূচির বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে টিএসসিতে বিক্ষোভ করে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর নেতা-কর্মীরা। দুপুরে সেখানে সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে যোগ দেন নব নির্বাচিত ভিপি। এসময় ছাত্রলীগের ৫০/৬০ জন নেতাকর্মী অতর্কিতে লাঠিসোটা নিয়ে নুরের ওপর হামলা করে।

সারাবাংলা/কেকে/টিএস/এমআই

ডাকসু ধর্মঘট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর