Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডান-বাম এক হয়েও ডাকসুতে ছাত্রলীগকে ঠেকাতে পারেনি: তথ্যমন্ত্রী


১২ মার্চ ২০১৯ ২১:০১

ধানমন্ডিতে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে তথ্যমন্ত্রীর মতবিনিময় (ছবি- পিআইডি)

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ডান ও বামপন্থীরা একজোট হয়েও ছাত্রলীগকে ঠেকাতে পারেনি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ডাকসুতে ছাত্রদলের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি, তারা হারিয়ে গেছে। আর সব ডান-বাম এক হয়েও ছাত্রলীগের বিজয়কে রোধ করতে পারেনি। যারা নির্বাচন বর্জন করেছিল ও নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিল, তারাও ভিপিসহ কয়েকটি পদে জয়লাভের কারণে প্রশ্নকারীদের পরাজয় হয়েছে।

আরও পড়ুন- ডাকসুর ভিপি নুর, জিএস রাব্বানী

মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে দলের ধানমন্ডির কার্যালয়ে প্রচার উপকমিটির সভা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় মন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি সহসভাপতি (ভিপি) ও সাধারণ সম্পাদকসহ (জিএস) ডাকসু নির্বাচনের বিভিন্ন পদে নির্বাচিতদের অভিনন্দন জানান।

ড. হাছান মাহমুদ তথ্যমন্ত্রী বলেন, ‘সব নির্বাচনেই কিছু কিছু প্রার্থী বেশি ভোট পায়। অতীতের নির্বাচনের দিকে তাকালে এবং দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের দিকে তাকালে দেখবেন, সেখানে কিছু কিছু প্রার্থী সবসময় বেশি ভোট পায়। গতকাল (সোমবার) নির্বাচনেও সেই একই ঘটনা ঘটেছে। আমি মনে করি, ২৮ বছর পর যে নির্বাচন হয়েছে, এটি একটি ইতিবাচক দিক। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে, যারা নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিল এবং নির্বাচন বর্জন করা নিয়ে কথা বলেছিল, দেখা গেল— নির্বাচনে তাদের দুই প্রার্থী জয়লাভ করেছে। এখানে যারা নির্বাচিত হয়েছে, আমি তাদের সবাইকে অভিনন্দন জানাই।’

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সভাপতি এইচ টি ইমাম এসময় সাংবাদিকদের ব্যাপক উপস্থিতির জন্য ধন্যবাদ জানান।

সারাবাংলা/এইচএ/টিআর


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর