Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদক বিক্রেতারা আত্মসমর্পণ না করলে পরিণতি ভয়াবহ: আইজিপি


১২ মার্চ ২০১৯ ২২:২৮

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বগুড়া: মাদক নির্মূলে পুলিশের সঙ্গে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, মাদক কারবারিরা আত্মসমর্পণ করলে সরকার তাদের সহায়তা দেবে। আর আত্মসমর্পণ না করলে তাদের কঠিন পরিণতি ভোগ করতে হবে।

মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে বগুড়া পুলিশ লাইন্সে বার্ষিক পুলিশ সমাবেশ, ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাদক বিক্রেতাদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে আইজিপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুলিশ মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সনীতি অনুসরণ করছে। দেশ এখন উন্নয়নের মহাসড়কে। এই উন্নয়নের পথে অন্যতম বাধা মাদক ও জঙ্গিবাদ। ইতোমধ্যে সবার সহযোগিতায় জঙ্গিবাদ নির্মূলে সফলতা এসেছে।

বগুড়া পুলিশ সুপার মো. আলী আশরাফ ভুঞার সভাপতিত্বে অনুষ্ঠানে আইজিপি বলেন, ইতোমধ্যে সবার সহযোগিতায় জঙ্গিবাদ নির্মূলে সফলতা এসেছে। তবে দেশকে মাদকমুক্ত করতে শুধু আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান যথেষ্ঠ নয়। কারণ মাদক সমাজের প্রতিটি স্তরে প্রবেশ করেছে। মাদক নির্মূলে পুলিশের পাশে নাগরিক হিসেবে সকলকে দায়িত্ব পালন করতে হবে। সম্মিলিত প্রচেষ্টা ছাড়া সমাজকে মাদকমুক্ত করা সম্ভব নয়।

আইজিপি আরও বলেন, ২০১৩ সালে সন্ত্রাস করে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা চালানো হয়েছিল। সবার সহযোগিতায় পুলিশ জঙ্গিবাদ রুখে দিয়েছে। এরপর যখন দেশ ঘুরে দাঁড়িয়েছে, তখন আবার জঙ্গিবাদের মাধ্যমে একই ষড়যন্ত্র করা হয়। তবে তা সবার প্রচেষ্টায় রুখে দেওয়া হয়েছে। এখন দেশকে মাদকমুক্ত করার পালা।

এর আগে দুপুরে আইজিপি বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেনসহ অনেকে।

সারাবাংলা/এমএইচ

জাবেদ পাটোয়ারি পুলিশ সমাবেশ পুলিশের মহাপরিদর্শক মদক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর