Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোলার সিস্টেমে সাড়ে ৫ কেজি সোনা, শাহজালালে ২ চাইনিজ যাত্রী আটক


১৩ মার্চ ২০১৯ ১৪:১৬

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চাইনিজ দুই যাত্রীর কাছ থেকে ৪৮টি সোনার বার উদ্ধার করেছে বিমানবন্দরের কাস্টমস হাউজের প্রিভেন্টিভ ক্রাইম দল। এসব সোনার ওজন ৫.৫৬ কেজি, বাজারমূল্য প্রায় পৌনে তিন কোটি টাকা। সোলার হোম সিস্টেমের ভেতরে ভরে এসব সোনা আনা হয়।

বুধবার (১৩ মার্চ) সকালে এসব সোনা উদ্ধার করা হয় বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউজের উপকমিশনার অথেলো চৌধুরী। তিনি জানান, একজন কাস্টমস কমিশনারের কাছে আসা গোপন সংবাদের ভিত্তিতে চাইনিজ দুই যাত্রীর কাছ থেকে সোনা উদ্ধার করা হয়। ওই দুই যাত্রী হলেন চেন জিফা (২৯) ও ডিং শৌশেং (৩৫)।

কাস্টমস হাউজ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে টহলে থাকা প্রিভেন্টিভ দলের সদস্যরা শারজাহ থেকে সকাল ৯টায় আসা জি৯৫১৭ নম্বর ফ্লাইটের দুই চাইনিজ যাত্রীকে ৯ নম্বর বোর্ডিং ব্রিজের কাছ থেকে অনুসরণ করে। গ্রিন চ্যানেল অতিক্রমের পর তাদের কাছে শুল্ক-কর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা অস্বীকার করেন। পরে তাদের লাগেজ স্ক্যান করলে ধাতব পদার্থের ছবি পাওয়া যায়। ব্যাগ খুলে দুজনের কাছে ‘জিপাস’ ব্র্যান্ডের দুইটি সোলার হোম সিস্টেম পাওয়া যায়।

পরে কাস্টমস কর্মকর্তারা সোলার সিস্টেম দুইটি খোলেন। এসময় সোলার সিস্টেমের ব্যাটারি খুলে ১০ তোলা ওজনের ২৪টি করে মোট ৪৮টি সোনার বার পাওয়া যায়।

অথেলো চৌধুরী বলেন, এ ঘটনায় কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী দুই যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হচ্ছে।

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সোনা উদ্ধার সোলার সিস্টেমে সোনা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর