Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করছেন তার কন্যা শেখ হাসিনা’


১৪ মার্চ ২০১৯ ২২:৪৩

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নারায়ণগঞ্জ: নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেছেন, ‘জা‌তিরজনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের দুটি স্বপ্ন ছিল। একটি স্বাধীনতা, অপরটি দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলায় রূপান্তর করা। একটি তিনি করে গেছেন, আরেকটি তিনি করতে পারেননি। বঙ্গবন্ধুর সেই অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তারই কন্যা শেখ হাসিনা।’

আসন্ন উপজেলা প‌রিষদ নির্বাচনকে সামনে রেখে বৃহস্প‌তিবার (১৪ মার্চ) দুপুরে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী অ‌ডিটো‌রিয়ামে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গ সংগঠনের যৌথ সভায় প্রধান অ‌তি‌থির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

তারাবো পৌরসভার ‌মেয়র হা‌সিনা গাজী বলেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখতেন এবং এই স্বপ্ন বাস্তবায়নে তিনি জীবনভর সংগ্রাম করে গেছেন। এক নদী রক্ত পেরিয়ে বাংলার আকাশে রক্তিম সূর্যোদয়ের পর যুদ্ধ-বিধ্বস্ত জাতিকে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দৃঢ় হাতে হাল ধরে তিনি নৌকা ভাসিয়েছিলেন স্বপ্ন পূরণের পথে, এই পথযাত্রায় তিনি সঙ্গে নিয়েছিলেন পুরো বাঙালিকে। কিন্তু একাত্তরের পরাজিত শকুনেরা বুলেটে ঝাঁঝরা করে দেয় জাতির জনকের বুক, ছিন্নভিন্ন করে দেয় সেই স্বপ্নের মানচিত্র। তারপর দশকের পর দশক ধরে চলে অন্ধকারের রাজত্ব। তবে তার সেই স্বপ্ন সত্যি হতে চলছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। অর্থনৈতিক ও সামাজিক বিভিন্ন ক্ষেত্রে পাকিস্তানকেও পেছনে ফেলে এগিয়েছে বাংলাদেশ।’ তি‌নি ব‌লেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কয়েকটি মেগা প্রকল্পসহ বহুমুখী উন্নয়ন কাজ করে যাচ্ছেন। ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ হবে বাংলাদেশ।’

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি তোফাজ্জল হো‌সেন মোল্লার সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ উপজেলা প‌রিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান ভুঁইয়া, উপজেলা প‌রিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, তারাবো পৌরসভা আওয়ামী লী‌গের সভাপ‌তি মোফাজ্জল হোসেন ভুঁইয়া, সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান মোল্লা, কায়েতপাড়া ইউ‌নিয়ন আওয়মী লীগের সভাপ‌তি মোহাম্মদ জাহেদ আলী, উপজেলা য‌ুবলীগের সভাপ‌তি কামরুল হাসান তু‌হিন, সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপ‌তি মাহাবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাঈম ভুঁইয়া, মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভি‌পি শাহ‌রিয়ার পান্না সোহেল, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুব মহিলা লীগের সভাপ‌তি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সে‌লিনা আক্তার রিতা, উপজেলা ছাত্রলীগের সভাপ‌তি ফয়সাল আলম সিকদার, সাধারণ সম্পাদক শেখ ফ‌রিদ ভুঁইয়া মাসুমসহ অনেকে।

পরে বৃহস্প‌তিবার দুপুরে তিনি রূপগঞ্জ উপজেলার বরপা এলাকায় হাজী নুর উ‌দ্দিন আহমেদ উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট কে‌বিনেট নির্বাচন প‌রিদর্শন করেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী।

সারাবাংলা/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর