Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বামীকে খুঁজতে গিয়ে প্রাণ হারালেন সিলেটের পারভীন


১৬ মার্চ ২০১৯ ০০:৩৬

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

সিলেট: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসীদের গুলিতে মারা গেছেন সিলেটের গোলাপগঞ্জের হুসনে আরা পারভীন (৪০)। স্বামী ফরিদ উদ্দিন আহমদের সঙ্গে শুক্রবার জুমার নামাজ আদায় করতে গিয়ে তিনি মারা যান।

মৃত হুসনে আরা পারভীন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের জাঙ্গালহাটা গ্রামের মৃত আব্দুন নূরের মেয়ে। নিউজিল্যান্ডে ওই হামলায় নিহত তিন বাংলাদেশির একজন পারভীন।

হুসনে আরা পারভীনের চাচাতো ভাই সিলেট মহানগর কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক এইচ আর শাকিল জানান, স্বামী, একমাত্র মেয়ে ও দুই ভাইবোনের সাথে ক্রাইস্টচার্চে থাকতেন হুসনে আরা পারভীন। তার স্বামী ফরিদ উদ্দিন আহমদের বাড়ি বিশ্বনাথ উপজেলার উত্তর মিরেরচক। তিনি প্যারালাইজড হওয়ায় হুইল চেয়ারে চলাচল করেন।

শাকিল আরও জানান, শুক্রবার জুমআ’র নামাজ পড়ার জন্য স্বামীকে নিয়ে ক্রাইস্টচার্চে একটি মসজিদে যান হুসনে আরা পারভীন। সেখানে পুরুষ ও নারীদের জন্য পৃথকভাবে নামাজ আদায়ের ব্যবস্থা আছে। স্বামীকে পুরুষ মসজিদে দিয়ে নারীদের জন্য পৃথক জায়গায় নামাজ আদায়ে যান তিনি। কিছু সময় পর গোলাগুলির শব্দ শুনে পুরুষ মসজিদে স্বামীকে খোঁজতে যান পারভীন। ওই সময় অস্ত্রধারী সন্ত্রাসী তাকে গুলি করে। ঘটনাস্থলেই মারা যান তিনি।

নিউজিল্যান্ড পুলিশের পক্ষ থেকে পারভীনের নিহত হওয়ার বিষয়টি সেখানে থাকা তার স্বজনদের জানানো হয়েছে বলেও জানা গেছে।

এদিকে, স্ত্রী পারভীন নিহত হলেও অন্যান্য মুসল্লিরা তার স্বামী ফরিদ উদ্দিনকে মসজিদ থেকে বের করে নেয়ায় বেঁচে গেছেন তিনি।

বিজ্ঞাপন

পারিবারিক সূত্রে জানা গেছে, ১৯৯৪ সালে ফরিদ উদ্দিন আহমদের সাথে হুসনে আরা পারভীনের বিয়ে হয়। বিয়ের কয়েক বছর পর তারা নিউজিল্যান্ডে যান। সর্বশেষ ২০০৯ সালে দেশে এসেছিলেন তারা।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর